বিজ্ঞাপন

মুক্তি পাচ্ছে নাফিসের ‘কালার অব চাইল্ডহুড’

July 8, 2020 | 12:58 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

‘পৃথিবীতে যা কিছু সুন্দর সেসব কিছুই হালাল, যা কিছু অসুন্দর সেসব কিছুই হারাম’—স্লোগান নিয়ে নির্মিত হয়েছিলো স্বল্পদৈর্ঘ্য ‘কালার অব চাইল্ডহুড’। শাহাদাত রাসএলের চিত্রনাট্য ও পরিচালনায় এতে অভিনয় করেছেন নাফিস আহমেদ।

বিজ্ঞাপন

‘কালার অব চাইল্ডহুড’-এর কাহিনিতে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা ও একজন কিশোরের মনস্তাত্ত্বিক অবস্থানের দ্বৈত চরিত্র। ১৭টি দেশে চলচ্চিত্রটি প্রদর্শিত হলেও বাংলাদেশের দর্শকদের জন্য আগামী ১০ জুলাই মুক্তি দেওয়া হচ্ছে। ‘বোহেমিয়ান ব্রাদার্স স্টুডিও’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

নাফিস আহমেদ তার অভিনীত চরিত্র সম্পর্কে বলেন, ‘এখানে আমার অভিনীত চরিত্রটি আমার বেশ পছন্দের। যারা দেখেছেন তাদের সবার কাছ থেকে ইতিবাচক মতামত পেয়েছি। এখন যেহেতু সবার সামনে উন্মুক্ত হচ্ছে তাই আমি ভীষণ আগ্রহী সবার মতামত জানতে।’

‘ইসলামিক শিক্ষার বাস্তবতা আর একজন শিশুর কল্পনার জগতের বৈরীতার উপরে এই ফিল্মটা নির্মাণ করেছি। বরাবরের মতোই চেষ্টা করেছি সিনেমাকে নিছক বিনোদনের চাইতে জরুরী বা দরকারি মাধ্যম হিসেবে দেখাতে। আমি মূলত অশুভর বিরুদ্ধে শৈশবের শুভর স্বপ্নকে উজ্জীবিত করতে চেয়েছি’— বলেন নির্মাতা রাসএল।

বিজ্ঞাপন

‘কালার অব চাইল্ডহুড’ আমেরিকার আটলান্টাতে ‘১৭তম আর্বান মিডিয়ামেকার চলচ্চিত্র উৎসব’ ও ভারতের ‘পুনে আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব’-এ ‘সেরা চলচ্চিত্র’র পুরস্কার জিতেছিলো। এছাড়া বাংলাদেশে আয়োজিত ‘পিস চলচ্চিত্র উৎসব’-এ ‘অ্যাম্বাসেডর অব পিচ’ পুরস্কার জিতে।

স্বল্পদৈর্ঘ্যটি প্রযোজনা করেছেন মিশু মোরশেদ। নির্মিত হয়েছে বোহেমিয়ান ব্রাদার্স স্টুডিওয়ের ব্যানারের। নাফিস আহমেদের পাশাপাশি এতে অভিনয় করেছেন জয়ীতা মহলানবিশ, আলিফ, মিঠা মামুনসহ অনেকে। শিল্প নির্দেশক হিসেবে ছিলেন শারমিন জাহান অর্পি।

নাফিস আহমেদ ‘বটতলা’র সদস্য হিসেবে ৮ বছর মঞ্চে অভিনয় করেছেন। সেখানে তিনি ‘ক্রাচের কর্ণেল’, ‘খনা’, ‘দ্য ট্রায়াল অব মাল্লাম ইলিয়া’সহ অনেক নাটকে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য টেলিভিশন নাটক—‘ওপারে বসন্ত’, ‘আহত প্রেম’, ‘পরিবার’ ইত্যাদি। শামীম আকতার পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রিনা ব্রাউন’-এ অভিনয় করছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবংলা/এজেডএস/

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন