বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে পৌরসভার রাস্তা নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

July 8, 2020 | 6:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও পৌরসভার পুলিশ লাইন থেকে মাদ্রাসাপাড়া মহল্লা পর্যন্ত ১ দশমিক ৩০ কিলোমিটার রাস্তা নির্মাণ কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে যেনতেনভাবে এ কাজ করা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেন।

বিজ্ঞাপন

স্থানীয়দের অভিযোগ, রাস্তা নির্মাণ কাজে নিম্নমানের বালু-মাটির ব্যবহার, যথাযথভাবে পানি না দিয়ে রোলার ছাড়াই কমপেশন করা হয়। এ ছাড়া অর্ধেক বালি অর্ধেক খোয়া ব্যবহারের কথা থাকলেও তা ব্যবহার করা হয়নি। ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট, বালু ও খোয়া।

মুসলিম নগর এলাকার সাইদুর রহমান, জাহান আরা বেগম ও আব্দুল মালেক অভিযোগ করে বলেন, রাস্তার ইমপ্রুভ সাব গ্রেড লেয়ার কমপেশন না করেই সাব-বেসের কাজ করা হয়েছে। বর্ষায় এই রাস্তা টিকবে না, ভারী যানবাহন চললে রাস্তাটি ডেবে যাবে বলে মনে করেন তারা।

নগর অবকাঠামো ও উন্নয়ন প্রকল্পের আওতায় চলতি বছর এপ্রিলে ১ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে পৌরশহরের এই রাস্তার নির্মাণের কাজ শুরু হয়েছে। মেসার্স জুয়েল ইলেকট্রনিক্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এ কাজ করছে ।

বিজ্ঞাপন

ঠাকুরগাঁও পৌরসভার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন বলেন, ‘দিনাজপুর এলজিইডি থেকে এসে এই কাজের থিকনেস টেস্ট করা হয়। সেই থিকনেস টেস্টে বেশ কিছু অনিয়ম ধরা পড়ে। বিষয়টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে জানানো হয়। সে অনুযায়ী তারা কাজ করছে।’

ঠাকুরগাঁও পৌরসভার মেয়র ফয়সাল আমীন বলেন, ‘আমাদের প্রকৌশলীরা রাস্তার নির্মাণ কাজের নিয়মিত তদারকি করছেন।
সিডিউল মোতাবেক কাজ করা না হলে ঠিকাদারি প্রতিষ্ঠানকে বিল প্রদান করা হবে না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন