বিজ্ঞাপন

আজকের রাশিফল, ০৯ জুলাই ২০২০

July 9, 2020 | 12:00 pm

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩ টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাঁধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

বিজ্ঞাপন

মেষ রাশি
কর্মস্থলে ঝামেলার আশঙ্কা রয়েছে। তবে উচ্চপদস্ত কর্মকর্তার সাহায্য পেতে পারেন। রাজনৈতিক নেতাকর্মীদের কাজের ক্ষেত্রে বাঁধা বিপত্তি দেখা দিতে পারে। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষায় আশানুরুপ অগ্রগতি হতে পারে। প্রশাসনিক কর্মকর্তাদের কাজে ঝামেলা দেখা দিতে পারে। ব্যবসায়ীরা আর্থিক লেনদেনে সতর্ক হোন। যে কোনও বুকিং বাতিল হতে পারে। কোন ব্যবসায়িক/আইনি কাগজপত্র ভালো করে না পড়ে সই করবেন না।

বৃষ রাশি
সতর্ক থাকুন, আপনার সঙ্গি আপনাকে তোষামোদ করতে পারে। উত্সর্গীকৃত পেশাদারিত্তের জন্য পদোন্নতি বা আর্থিক লাভ হতে পারে। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন। কিন্তু যেখানে নিজে জড়িত নন এমন ব্যাপারে জড়িয়ে পড়বেন না। বৈবাহিক জীবন আজকের তুলনায় আগে কোনদিন এত চমপ্রদ হয়নি। ব্যবসায় ক্ষতি হতে পারে। আপনার ব্যবসায়ের উন্নতির জন্য আপনাকে আরও অর্থ ব্যয় করতে হতে পারে।

মিথুন রাশি
আজ বৃষ রাশির জাতক জাতিকার দিনটি মিশ্র যাবে। উপার্জনভাগ্য শুভ। বাহন ক্রয়ের যোগ রয়েছে। ব্যবসা ক্ষেত্রে বড় কোন সমস্যার সম্ভাবনা নেই। যানবাহনে চড়ার সময় অতিরিক্ত সতর্ক থাকুন। ব্যবসায় খুব ভালো খবর পেতে পারেন। বৈদেশিক ব্যবসা-বানিজ্যে কিছু বাঁধা-বিপত্তির আশঙ্কা রয়েছে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে উন্নতি হতে পারে। পরিবারের অন্যান্যদের কিছু চিন্তার ভিড়ে নিজের ভাবনাকে গড়ে নিন অন্যথায় আপনি অন্যের নির্মম শিকারে পরিণত হবেন।

বিজ্ঞাপন

কর্কট রাশি
দিনটি বিশেষ ভালো যাবে না। বিদ্যার্থীদের বিদেশে উচ্চ শিক্ষার জন্য যাওয়ার ক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে। চাকুরিক্ষেত্রে একটু বেশি পরিশ্রম করতে হতে পারে। উপার্জন ভাগ্য মন্দ না হলেও অর্থ অপচয় হয় এমন সিদ্ধান্ত নেবেন না। প্রেমের ক্ষেত্রে কিছু সমস্যা থাকতে পারে। বিনোদন ও প্রেম শুভ। বাচ্চারা তাদের কৃতিত্বের মাধ্যমে আপনাকে গর্বিত করবে। আবার প্রেমে পড়ার সুযোগ প্রবল, কিন্তু ব্যাক্তিগত অদৃশ্য শত্রুরা বাঁধা হতে পারে।

সিংহ রাশি
দিনটি খুব একটা ভালো যাবে না। শরীর স্বাস্থ্য কিছুটা খারাপ যেতে পারে। মানসিক অস্থিরতার কারণে কাজে বারবার ভুল হতে পারে। সাংসারিক বিষয়ে ভুলবোঝাবুঝি দেখা দিতে পারে। অংশিদারী কাজে আশানুরুপ সাফল্য আসবে না। আত্মীয়র সমাগম বাড়তে পারে। পুলিশ প্রশাসনের কোনও ব্যক্তির সঙ্গে ঝামেলা হতে পারে। এমন ব্যক্তির সাথে সংযুক্ত হোন বা সম্পর্ক তৈরি করুন যারা প্রতিষ্ঠিত এবং ভবিষ্যৎ সম্পর্কে আপনাকে সঠিক পরামর্শ দিতে পারবে।

কন্যা রাশি
আর্থিক ব্যাপারে একটু চাপ থাকতে পারে। ঋণ নিয়ে সামান্য আলোচনা হতে পারে। বাড়িতে কোনও দূরের অতিথি আসতে পারে। মাতা-পিতার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। সম্পত্তির ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণের প্রয়োজন হতে পারে। বাড়তি টাকা আয় করতে গিয়ে পুলিশের কোনও সমস্যা বাড়তে পারে। পেটের কোনও কষ্ট বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে সহকর্মীদের আচরনে সন্তুষ্ট হতে পারবেন না আজ। ভ্রমণের সুযোগ খোঁজা উচিত।

তুলা রাশি
দিনটি শুভ আর মিশ্র ফলদায়ক। সন্তানের শরীরস্বাস্থ্য ভালো যাবে না। পরীক্ষার্থীদের পরীক্ষায় সাফল্য লাভের যোগ কম। প্রেমের বিষয়ে কিছু বিপত্তি দেখা দিতে পারে। শিল্পীদের কাজে বাঁধা আসার আশঙ্কা রয়েছে। লেখক, কবি ও সাহিত্যিকরা প্রকাশকের দ্বারা প্রতারিত হতে পারেন। মিথ্যা বদনামের আশঙ্কা রয়েছে। কর্মক্ষেত্রে সব কিছুই চমৎকার থাকবে বলে নক্ষত্ররা ইঙ্গিত করছে। আপনার মেজাজ সারা দিন ভালো থাকবে, রাতে ভালো নাও থাকতে পারে।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
প্রিয়জনের কাছ থেকে পাওয়া আঘাতে মনে কষ্ট বাড়তে পারে। পিতামাতার সঙ্গে কোনও ব্যবহার নিয়ে মানসিক চাপ সৃষ্টি হতে পারে। স্বামী-স্ত্রীর সম্পর্ক উন্নতির দিকে যাবে। সন্তানের পড়াশোনার জন্য খরচ বাড়তে পারে। বাড়তি কোনও খরচের ব্যাপারে চিন্তা বৃদ্ধির আসংখ্যা রয়েছে। পারিবারিক ক্ষেত্রে কিছু ঝামেলা হতে পারে। এছাড়া ছোটখাটো সমস্যা থাকলেও ভয়ের তেমন কারণ নেই। প্রিয়জনকে তার পছন্দের জিনিসটি আজ উপহার দিন।

ধনু রাশি
শনি-চন্দ্রর প্রভাবে কাজের ক্ষেত্রে তথ্য বিভ্রাট দেখা দেবে। ছোট ভাইবোন সংক্রান্ত বিষয় নিয়ে কিছুটা চিন্তিত হতে পারেন। সাংবাদিক ও সাহিত্যিকদের জন্য দিনটি ভালো যাবে না। পুস্তক প্রকাশক ও মুদ্রণ ব্যবসায়ীদের কাজে অপ্রত্যাশিত বিপত্তি দেখা দিতে পারে। প্রতিবেশীর সাথে বিরোধ এড়িয়ে চলুন। আপনার অসাধারণ প্রচেষ্টা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সমর্থনের ফলে আপনি কর্মক্ষেত্রে কাঙ্ক্ষিত ফলাফল লাভ করতে পারেন।

মকর রাশি
ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভালো সময়। বাড়িতে অতিথি আগমনের যোগ দেখা যাচ্ছে। গঠনমূলক কোনও কাজের চিন্তা আসতে পারে। সঞ্চিত অর্থ থেকে ব্যয় হওয়ার সম্ভাবনা আছে। আজ আপনার জন্য দিনটি মিশ্র ফলপ্রসূ। বকেয়া টাকাপয়সা আদায়ে বেগ পেতে হবে না। খাদ্য ও পানীয়র ব্যবসায়ীরা আশানুরুপ লাভ করতে পারবেন। আজ বাড়ির বাইরে যাওয়ার আগে প্রবীণদের আশীর্বাদ নিন ও ঈশ্বরকে স্মরণ করুন, এতে উপকৃত হবেন।

কুম্ভ রাশি
জনসংযোগ বৃদ্ধি পাবে। শত্রুর সঙ্গে কোনও আপসের কথা হতে পারে। ব্যয় বৃদ্ধি পেতে পারে। প্রবাসীরা কোনও বিষয় নিয়ে ঝামেলার কারণে অশান্তিতে থাকতে পারেন। ব্যবসায়ীরা যান্ত্রিক ত্রুটিজনিত ঝামেলায় পড়তে পারেন। কোনও আইনগত জটিলতার সমাধান হওয়ার কথা থাকলে তাতে বাঁধা আসতে পারে। মায়ের শরীর স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। আপনি অফিসে অকারণে অতিরিক্ত সময় ব্যয় করলে আপনার পারিবারিক জীবন ক্ষতিগ্রস্ত হতে পারে।

মীন রাশি
চাকরীজীবীদের কাজের চাপ বৃদ্ধি পেতে পারে। মানসিক অস্থিরতায় ভুগতে পারেন। বয়স্কদের ক্ষেত্রে শারীরিক পীড়ায় ভোগান্তি বৃদ্ধির যোগ রয়েছে। খেলোয়াড়দের জন্য দিনটি ফলপ্রসূ। ঠিকাদারী বা কনস্ট্রাকশন ব্যবসায় অনাকাঙ্খিত বিপত্তির আশঙ্কা রয়েছে। রাজনৈতিক কাজে সাফল্য পেতে পারেন। প্রেমের যাত্রা ক্ষণস্থায়ী হলেও মধুর হবে। আজকে আপনি সব কাজ ছেড়ে সেইসব কাজ করতে পছন্দ করবেন যেগুলো আপনি শৈশবকালে করতে পছন্দ করতেন।

সারাবাংলা/এসবিডিই/আরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন