বিজ্ঞাপন

কোভিড-১৯: যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আরও ৫৫ হাজার আক্রান্ত

July 9, 2020 | 1:16 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে সর্বশেষ ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ নতুন করে আরও ৫৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। খবর এএফপি।

বিজ্ঞাপন

এ নিয়ে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৩১ লাখ ৫৮ হাজার ৯৩২ জনে দাঁড়ালো।

এদিকে, ওয়ার্ল্ডোমিটার জানাচ্ছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন করে ৮৩৩ জন প্রাণ হারিয়েছেন। দেশটিতে করোনায় মৃতের মোট সংখ্যা হয়েছে এক লাখ ৩৪ হাজার ৮৬২।

তবে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিদিনের আক্রান্তের এ সংখ্যাকে তেমন গুরুত্ব দিচ্ছেন না। এক্ষেত্রে তার ভাষ্য হচ্ছে, পরীক্ষার সক্ষমতা বাড়ানোই এ সংখ্যা বৃদ্ধির প্রধান কারণ।

বিজ্ঞাপন

অন্যদিকে, টেক্সাস, ফ্লোরিডা, লুইজিয়ানা ও অ্যারিজোনাসহ যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে করোনাভাইরাসের নতুন বিস্তার লক্ষ করা গেলেও, আগের উৎপত্তি কেন্দ্র নিউইয়র্ক ও উত্তর-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে কোভিড-১৯ সংক্রমণ প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে।

পাশাপাশি, নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আবার অনেক বেড়ে যাওয়ায় উপদ্রুত রাজ্যগুলোতে ব্যবসা প্রতিষ্ঠান পুনরায় খুলে দেওয়ার প্রক্রিয়া থেমে গেছে।

অপরদিকে, এই সংক্রমণ হারের মধ্যেও বুধবার (৮ জুলাই) সকালে প্রেসিডেন্ট ট্রাম্প দেশব্যাপী বিভিন্ন স্কুল ফের খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

করোনা: লাইভ আপডেট

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন