বিজ্ঞাপন

কাশ্মিরে ‘বিচ্ছিন্নতাবাদী’দের গুলিতে বিজেপি নেতার মৃত্যু

July 9, 2020 | 2:44 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের কেন্দ্রশাসিত কাশ্মিরে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) স্থানীয় এক নেতাসহ তিন জনের মৃত্যু হয়েছে। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

বুধবার (৮ জুলাই) উত্তর কাশ্মীরের বান্দিপোড়া জেলায় এই হত্যাকাণ্ড ঘটেছে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বাড়ার আশঙ্কা করছে পুলিশ।

এদিকে পুলিশ জানিয়েছে, বিজেপির সাবেক জেলা প্রধান ওয়াসীম বারি, তার বাবা ও ভাইকে লক্ষ করে গুলি চালায় সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীরা। হামলার সময় তিন জনই তাদের নিজেদের দোকানে ছিলেন। হাসপাতালে নেওয়ার পর তিন জনের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

এ ব্যাপারে কাশ্মিরের পুলিশ প্রধান বিজয় কুমার রয়টার্সকে জানিয়েছেন, হামলার পর ওয়াসীম বারির ১০ নিরাপত্তা রক্ষীর সবাইকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকার গত বছর মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মিরের বিশেষ স্বায়ত্তশাসন প্রত্যাহার করে রাজ্যটিকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করে। বছরের পর বছর ধরে বিচ্ছিন্নতাবাদ ও অস্থিরতা কবলিত অঞ্চলটির ওপর নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতেই বিজেপি সরকার এ পদক্ষেপ নিয়েছিল বলে জানিয়েছেন রাজনীতি বিশ্লেষকরা।

বিজ্ঞাপন

অঞ্চলটির 'বিচ্ছিন্নতাবাদী'রা ও সেখানে সক্রিয় 'উগ্রপন্থি'রা এই পরিবর্তনকে মেনে না নিয়ে এর বিরুদ্ধে লড়াই করার প্রত্যয় জানিয়েছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন