বিজ্ঞাপন

পুঁজিবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

July 9, 2020 | 4:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের ঊর্ধমুখী প্রবণতা দিয়ে শেষ হয়েছে লেনদেন। বৃহস্পতিবার(৯ জুলাই) দেশের দুই পুঁজিবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে আর্থিক ও শেয়ার লেনদেন। তবে এদিনও বরাবারের মতো উভয় পুঁজিবাজারে ফ্লোর প্রাইসের কারণে অধিকাংশ শেয়ারের দাম অপরিবর্তিত থাকে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৩৪৯টি প্রতিষ্ঠানের ১০ কোটি ৪ লাখ ৯৬ হাজার ২২৩টির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১০৩টির, কমেছে ৪৫টির এবং ২০১টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত থাকে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬১ পয়েন্টে উন্নীত হয়। ডিএসইর শরিয়াহ সূচক ১০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯৩৮ এবং ১ হাজার ৩৬৯ পয়েন্টে উঠে আসে।
দিনশেষে ডিএসইতে ২৪৭ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে।

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৮৮ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৫৩৬ পয়েন্টে উন্নীত হয়। দিনশেষে সিএসইতে লেনদেন হওয়া ১৯৩টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৯টির, কমেছে ২৬টির এবং ১১৮টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে। এদিন সিএসইতে ১৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন