বিজ্ঞাপন

গ্রাহকের ১৮ কোটি টাকা আত্মসাৎ: ক্রেস্টের চেয়ারম্যান কারাগারে

July 9, 2020 | 9:19 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গ্রাহকের ১৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগের মামলায় ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ শহীদুল্লাহকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ জুলাই) শুনানি শেষে মহানগর হাকিম তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা একদিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার প্রার্থনা জানান। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

 এর আগে ৭ জুলাই মোহাম্মদ শহীদুল্লাহর স্ত্রী নিপা সুলতানা নুপুরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৬ জুলাই) নোয়াখালীর মাইজদি এলাকা থেকে শহীদুল্লাহ ও তার স্ত্রী নিপা সুলতানা নুপুরকে গ্রেফতার করা হয়। সেখানে তারা তাদের এক আত্মীয়ের বাসায় আশ্রয় নিয়েছিলেন।

পুলিশ জানান, ক্রেস্ট সিকিউরিটি লিমিটেড ঢাকা স্টক এক্সেচেঞ্জের একটি ব্রোকার হাউজ। সেখানে তাদের ২২ হাজার গ্রাহকের প্রায় শত কোটি টাকার লেনদেন রয়েছে। গত ২২ জুন গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে ১৮ কোটি টাকা তুলে নেয় শহীদুল্লাহ। এ ছাড়া বিভিন্ন গ্রাহকের কাছ থেকে চুক্তির মাধ্যমে ৩০ কোটি টাকা নিয়েছিল তারা।

এ টাকার জন্য তারা গ্রাহকদের লভ্যাংশ দেওয়ার কথা ছিল। সেই টাকাটাও তারা মেরে দিয়েছে বলে জানান এ গোয়েন্দা কর্মকর্তা। তিনি বলেন, ‘২২ হাজার বিনিয়োগকারীর বিনিয়োগ ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছেন শহীদুল্লাহ।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন