বিজ্ঞাপন

ক্যারিবিয়ান পেস আগুনে দুইশ পেরুতেই শেষ ইংল্যান্ড

July 9, 2020 | 11:06 pm

স্পোর্টস ডেস্ক

আইসিসির র্যাঙ্কিং সেরা অলরাউন্ডার হলেও সেভাবে মূল্যায়ন না পাওয়ার আক্ষেপ ঝড়েছিল জেসন হোল্ডারের কণ্ঠে। একদিন আগে বলেছিলেন, বেন স্টোকসকে নিয়ে সবাই কথা বলে তবে র্যাঙ্কিং সেরা অলরাউন্ডার কিন্তু আমি। সাউদাম্পটন টেস্টে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়কের মাঠের পারফরম্যান্সও হলো নাম্বার ওয়ানের মতো। আলোচিত সাউদাম্পটন টেস্টে মূলত হোল্ডার আগুনেই পুড়ে ছাই ইংল্যান্ড। ২০৪ রানেই প্রথম ইনিংস গুটিয়ে গেছে স্বাগতিকদের। একই ৬ উইকেট নিয়েছেন হোল্ডার।

বিজ্ঞাপন

শুরুটা করেছিলেন শ্যানন গ্যাব্রিয়েল। প্রথমে ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরের দলে উপেক্ষিত থাকা গ্যাব্রিয়েল গতকাল বৃষ্টিবিঘ্নিত ম্যাচের প্রথম দিনে এক উইকেট নিয়েছিলেন। আজ দ্বিতীয় দিনের শুরুতেই জোড়া আঘাত হানেন। বাকি কাজটা সেরেছেন হোল্ডার। এই দুজনের গতির ঝড়েই নাজেহাল ইংলিশরা।

১ উইকেটে ৩৫ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করা ওয়েস্ট ইন্ডিজ পঞ্চম উইকেট হারায় ৮৭ রানের মাথায়। নিয়মিত অধিনায়ক জো রুটের অনুপস্থিতিতে নেতৃত্ব পাওয়া বেন স্টোকস সেখান থেকে দলকে টানতে চেয়েছেন। জস বাটলার, ডম বেসরা ওয়ানডে মেজাকে খেলে স্কোরবোর্ডে রান জমাতে চেয়েছেন। কিন্তু তাতে লাভ হয়েছে সামন্যই।

বিজ্ঞাপন

স্টোকস ৯৭ বল খেলে ৭টি চারের সাহায্যে ৪৩ রান করে ফিরেছেন, দলের পক্ষে যা সর্বোচ্চ স্কোর। বাটলার ৪৭ বলে ৩৫ ও ডম বেস ৪৪ বলে ৩১ রান করেছেন। হোল্ডার ২০ ওভার বোলিং করে ৪২ রান খরচায় নিয়েছেন ৬ উইকেট। গ্যাব্রিয়েল ১৫.৩ ওভারে ৬২ রানের বিনিময়ে নিয়েছেন বাকি চার উইকেট।

পরে ব্যাটিং করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেটে ৫৭ রান তুলতেই বৃষ্টির হানা। সেখানেই দ্বিতীয় দিনের খেলা শেষ করে দিয়েছেন আম্পায়াররা। দিন শেষে ২০ রানে অপরাজিত ছিলেন ক্রেইগ ব্রাফেট। সফরকারীদের পতন হওয়া একমাত্র উইকেটটি নিজের ঝুঁলিতে ভড়েছেন জেমস অ্যান্ডারসন।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন