বিজ্ঞাপন

সাহারা খাতুনের মৃত্যুতে বস্ত্র ও পাটমন্ত্রীসহ শোক জানালেন যারা

July 10, 2020 | 3:24 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শোক জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। এছাড়া মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য ও রাজনীতিবিদরাও শোক জানিয়েছেন।

বিজ্ঞাপন

তারা বলছেন, সাহারা খাতুন ছিলেন একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ। সবসময় নেতাকর্মীদের পাশে থেকেছেন তিনি। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে তিনি আজীবন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মানুষের অধিকার প্রতিষ্ঠার পক্ষে লড়াই করে গেছেন।

বৃহস্পতিবার (৯ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন।

বিজ্ঞাপন

সাবেক এই মন্ত্রীর মৃত্যুতে শোক জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এক শোকবার্তায় বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুন বঙ্গবন্ধুর আদর্শকে সামনে সারাজীবন রাজনীতি করে গেছেন। একজন নারী হিসেবে যেভাবে তিনি রাজনীতি করেছেন এবং রাজনীতিতে অবদান রেখেছেন, তা যেকোনো নারীর জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। এলাকার মানুষের কাছে তিনি ছিলেন একজন প্রকৃত জননেতা। নেতাকর্মীরাও যেকোনো প্রয়োজনে সাহায্য-সহযোগিতার জন্য তাকে আজীবন মনে রাখবে।

গোলাম দস্তগীর গাজী আরও বলেন, আমি ব্যক্তিগতভাবে ব্যথিত ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। আমি নারায়ণগঞ্জ জেলার সর্বস্তরের জনগণের পক্ষ থেকে তার পরিবার-পরিজনসহ সবাইকে গভীর সমবেদনা জানাচ্ছি।

সাহারা খাতুনের মৃত্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শোকবার্তায় তিনি বলেন, সাহারা খাতুন বঙ্গবন্ধুর আদর্শ সামনে রেখে মানুষের জন্য রাজনীতি করেছেন। রাজপথের সব আন্দোলনে তিনি ছিলেন অগ্রণী।

গভীর শোক ও দুঃখপ্রকাশ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, দলের নেতাকর্মীদের জন্য সবসময় সাহারা খাতুনের বাড়ির দরজা খোলা ছিল। তিনি যেভাবে মানুষের সঙ্গে মিশে গিয়ে রাজনীতি করতেন, তা অনুসরণীয়।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শোকবার্তায় বলেন, মুক্তিযুদ্ধের পক্ষে মানুষের জন্য আজীবন রাজপথে লড়াই-সংগ্রাম করে গেছেন সাহারা খাতুন।

গভীর শোক ও দুঃখ জানিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ ড. হাছান মাহমুদ তার শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার শান্তিকামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় সর্বদা অটল ছিলেন সাহারা খাতুন। দলের নেতাকর্মী ও সাধারণ মানুষ তাকে সবসময় মনে রাখবে।

শোকবার্তায় আওয়ামী লীগের  উপদেষ্টা পরিষদের  সদস্য, ১৪ দলের মন্বয়ক ও মুখপাত্র আমির  হোসেন আমু বলেন, সাহারা  খাতুন  দলের পরীক্ষিত ও ত্যাগী নেতাদের অন্যতম। তার মৃত্যু জাতীয় রাজনীতির অপূরণীয় ক্ষতি। মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

সাহারা খাতুনের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক এস এম কামালসহ কেন্দ্রীয় নেতারা।

অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। শোকবার্তায় তারা বলেন, সাহারা খাতুন ছিলেন কল্যাণমূলক রাজনীতির অগ্রদূত, একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও নীতি আদর্শের প্রতীক। দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে তিনি ছিলেন সৎ, নিষ্ঠাবান ও জনপ্রিয় একজন ব্যক্তিত্ব।

সাহারা খাতুনের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

শোক জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন