বিজ্ঞাপন

আরও দু’দিন অব্যাহত থাকবে বজ্রসহ বৃষ্টিপাত

July 10, 2020 | 11:32 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ক’দিন হলো তীব্র রোদের মধ্যে স্বস্তির পরশ হয়ে হাজির হচ্ছে বৃষ্টি। তবে কেবল বৃষ্টিই আসছে না, সঙ্গে করে নিয়ে আসছে বজ্রবিদ্যুৎ। কড়াৎ কড়াৎ শব্দে তটস্থ হয়ে পড়ছে চারপাশ। আবহাওয়া অফিস বলছে, এমন বজ্রবিদ্যুতের ঝলকানি চলবে আরও দিন দুয়েক। আর মৌসুমী বায়ু সক্রিয় থাকার প্রভাবে দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টিপাতও হতে পারে।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ জুলাই) সকালে সারাবাংলার সঙ্গে কথা হয় বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের। তিনি বলেন, টানা কয়েকদিন যে বৃষ্টিপাত হচ্ছে, সেটি আরও দু’দিন অব্যাহত থাকতে পারে। তবে বৃষ্টিপাত দক্ষিণাঞ্চলের তুলনায় উত্তরাঞ্চলে বেশি হতে পারে। আকাশে কখনো মেঘ, কখনো ঝলমলে রোদও থাকবে বলে জানান তিনি।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত ছড়িয়ে আছে। এই মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানেই হতে পারে বৃষ্টি। এছাড়া খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় দেখা দিতে পারে বৃষ্টিপাত। সঙ্গে বজ্রপাতও হতে পারে। কোথাও কোথাও অতি ভারী বর্ষণও হতে পারে।

বিজ্ঞাপন

অন্যদিকে, শুক্রবার সকাল থেকে ঢাকা ও এর আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মাঝে মাঝেই কিছু সময়ের জন্য আকাশ মেঘলা থাকতে পারে। অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন