বিজ্ঞাপন

খুনের হুমকি, আত্মহত্যা করতে চেয়েছিলেন উদিত নারায়ণ

July 10, 2020 | 1:27 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

নব্বইয়ের দশকে বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির মুকুটহীন রাজা ছিলেন উদিত নারায়ণ। তার অসাধারণ গায়কীই তাকে নিয়ে গিয়েছিল জনপ্রিয়তার শীর্ষে। কিন্তু তাকেও ভুগতে হয়েছে অবসাদে। এমন কি আত্মহত্যাও করতে চেয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

১৯৮০ সালে ‘উনিশ বিশ’ নামের একটি ছবিতে বলিউড সংগীত জগতের আইকন মহম্মদ রফির সঙ্গে গান গেয়ে মিউজিক ইন্ডাস্ট্রিতে যাত্রা শুরু করেন উদিত নারায়ন। অল্পদিনের মধ্যেই নিজের জায়গা করে নেন তিনি। ১৯৮৮ সালে মুক্তি পায় ‘কেয়ামত সে কেয়ামত তক’। এই ছবিতে আমির খানের লিপে উদিত নারায়ণের ‘পাপা ক্যাহতে হ্যায়’ সুপারহিট হয়। এর পরে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

সম্প্রতি ভারতীয় একটি গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে উদিত নারায়ণ জানালেন, ১৯৯৮ সালে ‘কুছ কুছ হোতা হ্যায়’ সুপারহিট হওয়ার পর থেকেই তিক্ত অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। একের পর এক সমস্যায় জর্জরিত হয়ে ওঠে তার জীবন।

বিজ্ঞাপন

উক্ত গণমাধ্যমে শিল্পী অভিযোগ করে বললেন, ‘কুছ কুছ হোতা হ্যায়’ সুপারহিট হওয়ার পর পরই তার কাছে মোটা অঙ্কের টাকা দাবি করে আন্ডারওয়ার্ল্ড থেকে ফোন আসতে থাকে। শুধু তাই নয়, তাকে বলিউড ছেড়ে চলে যেতে বলা হয়। এমনকি, তাকে খুন করার জন্য ভাড়াটে খুনিও নিয়োগ করা হয় বলে তিনি অভিযোগ করেন। তখন তিনি বাধ্য হয়ে পুলিশের শরণাপন্ন হন। এরপর ১৯৯৮ থেকে ২০০২ সাল পর্যন্ত দুজন সশস্ত্র পুলিশকর্মীর পাহারায় চলাফেরা করতে হয়েছে তাকে।

উদিত আরো জানালেন, একবার লখনউ থেকে দুই ভাড়াটে খুনি এসেছিল তাকে খুন করতে। কিন্তু তার সঙ্গে থাকা পুলিশকর্মীদের তৎপরতায় ধরা পড়ে যায় ওই দুই দুষ্কৃতীকারী। ধৃতদের কাছে থেকে একটি ছুরি উদ্ধার হয়। পরবর্তিতে পুলিশি তদন্তে জানা যায়, বলিউডের একটি মিউজিক কোম্পানি তার সাফল্য মেনে নিতে পারেনি। উদিতের জন্য ওই সংস্থা নাকি অস্তিত্ব সঙ্কটে ভুগত। ফলে তারাই নাকি উদিতকে বার বার বিপদে ফেলার ষড়যন্ত্র করতে থাকে।

শ্রোতাদের কাছে যত ভালবাসা পেয়েছেন, ততটাই বিরোধিতার মুখে পড়েছেন ইন্ডাস্ট্রিতে। ১৯৯৮ থেকে ২০১৯ অবধি তাকে কাজ করতে হয়েছে আতঙ্কিত হয়েই। কিন্তু ভয় পান নি তিনি। উল্টো কাজকে ভালবেসে বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির মাটি কামড়ে পড়ে থেকেছেন তিনি। যদিও লাগাতার আতঙ্কের সঙ্গে থাকতে থাকতে তিনি নাকি অবসাদগ্রস্ত হয়ে একবার আত্মহত্যার কথাও ভেবেছিলেন। কিন্তু সুরের টানে, সংগীতের ভালোবাসায় নিজেকে সামলে নিতে পেরেছিলেন বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির আইকন উদিত নারায়ণ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন