বিজ্ঞাপন

কড়াকড়ির মধ্যে সিপিএল শুরু হচ্ছে আগস্টে

July 10, 2020 | 9:10 pm

স্পোর্টস ডেস্ক

স্বাস্থ্যবিধির নানান কড়াকড়ির মধ্যে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসর শুরু হচ্ছে আগামী আগস্টের ১৮ তারিখে। সিপিএলের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়। ত্রিনিদাদে সিপিএল আয়োজনের আনুষ্ঠানিক অনুমতি দিয়েছে স্থানীয় সরকার।

বিজ্ঞাপন

এদিকে, করোনাভাইরাসকালে টুর্নামেন্টটি আয়োজনে বিশদ পরিকল্পনা করছে আয়োজকরা। ছয় দলের টুর্নামেন্টে ম্যাচ মোট ৩৩টি। ত্রিনিদাদের মাত্র ২টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ। পুরো টুর্নামেন্ট হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

স্বাস্থ্যবিধিতে থাকবে বাড়তি কড়াকড়ি। টুর্নামেন্ট খেলতে ত্রিনিদাদের বিমান ধরার আগে ক্রিকেটার, টুর্নামেন্ট আয়োজক এবং সম্পৃক্ত সবাইকে দুই সপ্তাহর আইসোলেশনে থাকতে হবে। ত্রিনিদাদে গিয়ে থাকতে হবে আরও দুই সপ্তাহর আইসোলেশনে। তার আগে করোনা পরীক্ষা করা হবে সবাইকে। সব মিলিয়ে মাঠে নামার আগেই তিনবার করোনা পরীক্ষার মুখে পড়তে হবে সংশ্লিষ্ট সবাইকে।

টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাই থাকবেন জীবাণুমুক্ত পরিবেশে একটি হোটেলে। প্রতি দলের ক্রিকেটারদের ছোট ছোট গ্রুপে ভাগ করা হবে। কেউ একজন করোনা পজিটিভ হলে সেই গ্রুপের সবাইকে সেলফ-আইসোলেশনে রাখা হবে।

বিজ্ঞাপন

ত্রিনিদাদের বর্তমান করোনা পরিস্থিতি উন্নতির কারণেই সেখানে সিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গত মার্চের শেষভাগ থেকে দ্বীপদেশটিতে বাইরের কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। গতকাল ৯ জুলাই পর্যন্ত ত্রিনিদাদে করোনায় আক্রান্ত হয়েছেন মাত্র ১৩৩ জন, মৃত্যু হয়েছে মাত্র ৮ জনের।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন