বিজ্ঞাপন

শিরোপা দৌড়ে থাকতে ভায়োদলিদের বিপক্ষে লড়াই বার্সার

July 11, 2020 | 1:50 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগা জয়ের দৌড়ে এখনো বেশ পিছিয়ে আছে বার্সেলোনা। লিগ লিডার রিয়াল মাদ্রিদের থেকে পাক্কা চার পয়েন্টে পিছিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা। লিগের এমন টানটান মুহুর্তে বার্সেলোনা আতিথ্য নেবে রিয়াল ভায়োদলিদের। শনিবার (১১ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় এস্তাদিও মিউনিসিপাল হোসে'তে মাঠে নামবে বার্সেলোনা।

বিজ্ঞাপন

পয়েন্ট টেবিলের হিসেবে বার্সেলোনা ২য় স্থানে আর রিয়াল ভায়োদলিদের অবস্থান ১৪ নম্বরে। সেই সঙ্গে পরিসংখ্যানও কথা বলছে বার্সেলোনার পক্ষেও। লা লিগায় দুই দলের শেষ সাত ম্যাচের ছয়টিতেই জয় পেয়েছে বার্সা। আর শেষ ১২ দেখায় ১১ জয় কাতালান ক্লাবটির, অন্যদিকে এই সময়ে মাত্র এক জয় রিয়াল ভায়োদলিদের। আর নিজেদের ঘরের মাঠে লা লিগার ইতিহাসে বার্সেলোনার বিপক্ষেই সবচেয়ে বেশি হারের মুখে পড়তে হয়ে ভায়োদলিদকে। সব মিলিয়ে কাতালান ক্লাবটির বিপক্ষে নিজেদের ঘরের মাঠে ৪৩ ম্যাচে ২১টিই হেরেছে।

করোনা পরবর্তী সময় পুনরায় ফুটবল শুরু হলে বেশ দুঃসময়ের মধ্য দিয়েই যেতে হয়েছে বার্সাকে। তিন ম্যাচে ড্র করে ছয় পয়েন্ট হারিয়ে লিগের শীর্ষস্থান খুয়িয়েছে রিয়াল মাদ্রিদের কাছে। তবে নিজেদের শেষ ম্যাচে কাতালান ডার্বিতে এস্পানিওলকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে টানা দুই জয় তুলে নেয় বার্সা। আর সেই সঙ্গে ছন্দ খুঁজে পেয়েছে কিকে সেতিয়েনের শিষ্যরা।

বিজ্ঞাপন

গেল ম্যাচে লুইস সুয়ারেজের রেকর্ড গড়া একমাত্র গোলে এস্পানিওলকে হারায় বার্সা। মৌসুমের শেষভাগে এসে জমে উঠেছে মেসি-গ্রিজম্যান-সুয়ারেজ ত্রয়ীর খেলা। লিগের শিরোপা দৌড়ে টিকে থাকতে নিজেদের শেষ ম্যাচগুলো জয়ের বিকল্প নেই লিওনেল মেসির দলের। এই ম্যাচেও গত দুই ম্যাচের মতো করেই ৪-৪২ ডায়মন্ড ফরমেশনেই খেলবে বার্সা।

বার্সেলোনার ডায়মন্ড ফরমেশন-

ভায়োদলিদের বিপক্ষে কিকে সেতিয়েন দলে পাচ্ছেন না গত ম্যাচে লাল কার্ড খাওয়া আনসু ফাতিকে, ইনজুরির কারণে দলে থাকছে না জুনিয়র ফিরপো, স্যামুয়েল উমতিতি, ফ্র্যাঙ্কি ডি ইয়ং এবং ওসমান দেম্বেলেকেও। অন্যদিকে মেসিকে গ্রিজম্যান এবং সুয়াজেরের পেছনে ফ্রী রোলে খেলানোর উপায় খুঁজে পেয়েছেন বার্সা কোচ। তিনজন মিড ফিল্ডারের সামনে ডায়নমন্ড হিসেবে খেলবেন মেসি। প্রয়োজনে বল রিসিভ করতে মিড ফিল্ডের নিচের দিকে নেমে যাবেন মেসি অথবা আক্রমণভাগের স্ট্রাইকার পজিশনেও পৌঁছে যাবেন তিনি।

বার্সেলোনার সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: টার স্টেগান

রক্ষণভাগ: নেলসন সেমেদো, জেরার্ড পিকে, ক্লেমেন্ট লেংলে এবং জর্দি আলবা।

মধ্যমাঠ: ইভান রাকিটিচ, সার্জিও বুস্কেটস এবং আর্তুরো ভিদাল।

আক্রমণভাগ: অ্যান্তোনিও গ্রিজম্যান, লিওনেল মেসি (ফ্রী রোল) এবং লুইস সুয়ারেজ।

ভায়োদলিদের সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: জর্দি ম্যাসিপ।

রক্ষণভাগ: জাভি ময়াকো, কিকো, জাভি সানচেজ এবং রাউল কারনেরো।

মধ্যমাঠ: অস্কার প্লানো, রুবেন আলকারাজ, জ্যাকুয়েন ফার্নান্দেজ এবং টনি ভিয়া।

আক্রমণভাগ: সান্দ্রো র‍্যামিরেজ এবং সার্জি গুয়ার্দিওলা।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন