বিজ্ঞাপন

বনানী কবরস্থানে শেষ শ্রদ্ধায় সমাহিত সাহারা খাতুন

July 11, 2020 | 2:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বনানী কবরস্থানে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগ নেতা সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা শেষে মায়ের কবরে সমাহিত করা হয়েছে। এর আগে ফার্মগেট তেজকুনিপাড়ায় সাহারা খাতুনের মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

শনিবার (১১ জুলাই) সকাল ১১টার দিকে বনানী কবরস্থানে তার জানাজার আগে পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেওয়া হয়। জানাজা শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপরে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

তার জানাজায় স্বাস্থ্যবিধি মেনে অংশ নিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকলেও নেতাকর্মীদের ভিড়ে ধাক্কাধাক্কি লেগে যায়। স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না বিষয়টি বারবার মাইকে ঘোষণা দেওয়া হচ্ছিল।

বিজ্ঞাপন

তার মরদেহ পাশে রেখে এ সময় বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

বক্তব্যে তারা বলেন, ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রেখেছিলেন সাহারা খাতুন। তার মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে।

শ্রদ্ধা নিবেদন শেষে বনানী কবরস্থানে মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অসুস্থ সাহারা খাতুনকে গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুল্যান্সে করে থাইল্যান্ডে নেওয়া হয়।

জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন সাহারা খাতুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে তাকে গত ২২ জুন দুপুরে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়।

পরে ২৬ জুন সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে আবারও তাকে আইসিইউ নেওয়া হয়।

সারাবাংলা/এসএ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন