বিজ্ঞাপন

নৌকা নিয়ে এলেন বুড়িগঙ্গার তরুণ মাঝিরা!

March 7, 2018 | 4:48 pm

মীর মে‌হেদী হাসান, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : ৭ই মা‌র্চ উপলক্ষে আওয়ামী লী‌গের জনসভা‌ সফল কর‌তে নৌকা নি‌য়ে সোহরাওয়ার্দীতে এসেছেন পুরান ঢাকার কামরাঙ্গীর চরের ৮ মা‌ঝি। সারাবছর বু‌ড়িগঙ্গগাতে নৌকা চা‌লান এই তরুণরা। সারাবাংলাকে তারা জানালেন, বঙ্গবন্ধুর প্রতি তাদের ভালবাসার কথা। কামরাঙ্গীচর এলাকায় আওয়ামী লী‌গের অঙ্গ সংগঠন যুবলীগ কর্মী হি‌সে‌বে র্দীঘদিন ধরে কাজ কর‌ছেন। বুধবার আওয়ামী লী‌গের সমা‌বে‌শে বঙ্গবন্ধু‌কে ভা‌লো‌বে‌সে নৌকা নি‌য়ে দিন‌ভর ঘু‌রে বেড়া‌ন। বঙ্গবন্ধুর ঐ‌তিহা‌সিক সেই ভাষণ প্রচার করেন। তরুণ এই মা‌ঝিরা জানালেন তাদের নাম- মোহাম্মদ না‌জিম, আ‌লি আকবর, রো‌বেল,দে‌লোয়র, সবুর ,ক‌বির, নবু ও  জ‌সিম।

শুধু এই মাঝিরা নন। ঐ‌তিহাসিক ৭ মার্চের জনসভা‌কে কেন্দ্র ক‌রে দলীয় প্র‌তীক নৌকা, বঙ্গবন্ধুর প্লাকার্ড,জাতীয় পতাকা হা‌তে নি‌য়ে সমা‌বেশ ও  এর আশেপাশে  ব্যাপক সোডাউন কর‌ছে ক্ষমতাসীন আওয়ামী লী‌গের স‌হযোগী ও অঙ্গ সংগঠ‌নের নেতা-কর্মীরা।

বিজ্ঞাপন

সমাবেশে যোগ দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৩টার কিছুক্ষণ আগে সমাবেশ মঞ্চে আসেন তিনি। মঞ্চে আসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় অন্যান্য নেতারা উপস্থিত ।

সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল আসতে শুরু করে সোহরাওয়ার্দী উদ্যানে। দুপুর ১২টার পর থেকে উদ্যানের আশপাশ লো‌কে লোকার‌ণ্যে প‌রিণত হয়। উদ্যান ও এর আশপাশের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ‌দলীয় প্রতীক নৌকা নি‌য়ে নেতা-কর্মীরা মি‌ছিল কর‌ছেন। কা‌রো গা‌য়ে বঙ্গবন্ধুর ছ‌বি সম্ব‌লিত টিশার্ট, কা‌রো হা‌তে পতাকা। আবার কেউ কেউ মু‌ক্তিযু‌দ্ধের চিত্র ফু‌টি‌য়ে তুল‌তে স্ট্যাচু প্রদর্শনী কর‌ছেন।

বিজ্ঞাপন

এসময়, লাল-সবুজের টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে পায়ে হেঁটে বা পিকআপ ভ্যান, ট্রাক ও বাসযোগে বিভিন্ন সড়ক ধরে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে আসছেন ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতা-কর্মী-সমর্থকরা।

সারাবাংলা/এমএমএইচ/জেডএফ

আরও পড়ুন

৭ মার্চ: জনস্রোত এসে মিশছে সোহরাওয়ার্দী উদ্যানে
ঢাকায় আজ ভোগান্তি পথে পথে
বাস-ট্রাকে আসছেন নেতাকর্মীরা

বিজ্ঞাপন

জনসভায় দুর্ভোগ, দুঃখ প্রকাশ করলেন কাদের

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন