বিজ্ঞাপন

চট্টগ্রামে এবার পুলিশের ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ সেবা

July 12, 2020 | 7:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করছে পুলিশ। করোনাজয়ী এক নারীর দেওয়া অ্যাম্বুলেন্স দিয়ে এই সেবা চালু করছে নগরীর কোতোয়ালী থানা পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (১৩ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ নামে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করবেন। এরপর থেকে কোতোয়ালী থানা এলাকায় বসবাসরতদের জন্য অ্যাম্বুলেন্সটি চালু করা হবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, ‘করোনার সংকট শুরুর পর থেকেই আমরা থানার গাড়িতে রোগীদের হাসপাতালে পৌঁছে দেওয়া শুরু করেছিলাম। কিন্তু এটা তো স্থায়ী সমাধান নয়। আমরা একটি অ্যাম্বুলেন্সের প্রয়োজনীয়তা অনুভব করছিলাম। সাতকানিয়া উপজেলার একজন করোনাজয়ী নারী সালেহা ফয়েজ আমাদের বিভিন্ন মানবিক কর্মকাণ্ডের কথা জেনে একটি অ্যাম্বুলেন্স দিয়ে আমাদের সহায়তা করেছেন। এখন কেউ আমাদের নির্ধারিত ফোনে কল করলেই আমরা সেই রোগীকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পৌঁছে দেব।’

০১৭৬৯৬৯৫৬৬৫ অথবা ৬১৯৯২২ নম্বরে ফোন করলে অ্যাম্বুলেন্স সেবা পাওয়া যাবে বলে জানিয়েছেন ওসি।

বিজ্ঞাপন

এর আগে, কোতোয়ালী থানার উদ্যোগে নগরবাসীকে টেলিমেডিসিন সেবা দিতে ‘হ্যালো ডাক্তার’ কার্যক্রম চালু করা হয়। সম্প্রতি চালু করা হয়েছে ভ্রাম্যমাণ ফার্মেসিও।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন