বিজ্ঞাপন

আগস্টের মাঝামাঝি ফিরতে পারে অনুশীলন

July 13, 2020 | 12:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

‘দেশের করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে চলতি মাসের তৃতীয় সপ্তাহ থেকেই ফিরতে পারে ক্রিকেট।’ এমন একটি খবর সম্প্রতি বেশ ফলাও করে প্রচার করেছিল দেশের সংবাদ মাধ্যমগুলো। কিন্তু দেশের করোনা পরিস্থিতির প্রত্যাশিত উন্নতি হয়নি বলে ক্রিকেটারদের নিরাপত্তার কথা ভেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি এখনো এই মর্মে কোনো সিদ্ধান্ত নেয়নি। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে করোনা পরিস্থিতির বর্তমান প্রেক্ষাপটে চলতি মাসে আর অনুশীলন ফিরছে না। তবে এমাসে না ফিরলেও আগামি মাস অর্থাৎ আগস্টের মাঝামাঝি ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে। যদিও তা শর্তসাপেক্ষে, সরকার অনুমোদন দিলে তবেই।

বিজ্ঞাপন

সোমবার (১৩ জুলাই) সারাবাংলাকে এতথ্য দিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তার দেওয়া তথ্যমতে, অনুশীলন ফেরাতে নির্বাচকমন্ডলীর সদস্যরা কন্ডিশনিং ক্যাম্পের জন্য ৩৪ সদস্যের ক্রিকেটারদের একটি তালিকা প্রস্তুত করেছেন। আর হাই পারফরম্যান্স দল থেকে নির্বাচন করেছেন ২৬ ক্রিকেটার। এদের নিয়ে মধ্য আগস্টে অনুষ্ঠিত হতে পারে অনুশীলন ক্যাম্প। এখন অপেক্ষা কেবল সরকারী আদেশের।

বিজ্ঞাপন

‘আগস্টের দ্বিতীয় সপ্তাহের আগে অনুশীলন শুরু হবে না। তবে এক্ষেত্রে কথা আছে সরকারি আদেশ লাগবে। সরকার আদেশ না দিলে কি করে হবে? এমনিতে আমাদের প্রস্তুতি আছে। জাতীয় দলের ৩৪ জন ও হাই পারফরম্যান্স দলের ২৬ জনকে নিয়ে আমরা অনুশীলনের কথা ভাবছি। তিন ফরম্যাটের প্লেয়াররাই এখানে থাকবে।’ বলছিলেন মিনহাজুল আবেদীন।

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে ক্রিকেটারদের অনুশীলন ফেরাতে সব ধরনের প্রস্তুতিই নিয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসনের দেওয়া নির্দেশ মোতাবেক আইসিসি’র গাইডলাইন অনুসরণে বেশ কয়েকটি অনুশীলন মডিউলও তৈরির কাজও ইতোমধ্যেই শেষ করে এনেছে মেডিকেল বিভাগ। এখন শুধু অপেক্ষা করোনা পরিস্থিতির উন্নতি ও সরকারি আদেশের।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন