বিজ্ঞাপন

কোভিড-১৯: বিশ্বে ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক আক্রান্ত শনাক্ত

July 13, 2020 | 12:47 pm

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় রেকর্ড দুই লাখ ৩০ হাজার ৩৭০ জন কোভিড-১৯ আক্রান্ত শনাক্ত হয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিজ্ঞাপন

রোববার (১৩ জুলাই) ডব্লিউএইচও’র প্রতিবেদনের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় পাওয়া তথ্যে সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকায়।

এর আগে, ১০ জুলাই ২৪ ঘণ্টায় দুই লাখ ২৮ হাজার ১০২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার খবর জানিয়েছিল ডব্লিউএইচও। এতদিন সেটাই ছিল বিশ্বে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

এদিকে, ওয়ার্ল্ডোমিটাররের তথ্য অনুসারে বাংলাদেশ সময় বেলা ১২টা ৪০ মিনিট অবধি বিশ্বে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা এক কোটি ৩০ লাখ ৪২ হাজার ৩৪০ জন। একই সময়ে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৭১ হাজার ৬৮৯ জনের।

বিজ্ঞাপন

অন্যদিকে, শনাক্ত ৩৩ লাখ চার হাজার ১৪২ জন রোগী নিয়ে আক্রান্তের সংখ্যায় বিশ্বে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। ১৮ লাখ ৬৪ হাজারের বেশি রোগী নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। আর তৃতীয় স্থানে থাকা ভারতে আট লাখ ৪৯ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে এ পর্যন্ত।

এক লাখ ৩৫ হাজার ১৯০ জনের মৃত্যুতে বিশ্বের মৃতের সংখ্যায়ও শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। ৭২ হাজারের বেশি মৃত্যু নিয়ে এরপরই আছে ব্রাজিল। আর তৃতীয় স্থানে থাকা যুক্তরাজ্যে ৪৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে করোনাভাইরাস লকডাউন শিথিল হওয়ার পর থেকে নতুন রোগীর সংখ্যা উদ্বেগজনক হারে বাড়তে শুরু করেছে বলে মত বিশেষজ্ঞদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন