বিজ্ঞাপন

জিতলেই শীর্ষ তিনে ম্যানচেস্টার ইউনাইটেড

July 13, 2020 | 1:52 pm

স্পোর্টস ডেস্ক

মৌসুমের প্রথমার্ধে কেই বা ভেবেছিল এমন দুর্ভেদ্য হয়ে উঠবে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে রেড ডেভিলরা যে শেষের আগে হার মানতে জানে না তা প্রমাণ করলেন ওলে গানার শোলশায়ার। রেড ডেভিলদের কোচের দায়িত্ব নিয়ে দলকে উজ্জীবিত করেছেন সাবেক এই ইউনাইটেড তারকা। তার অধীনে আবারও দুর্ভেগ্য হয়ে উঠেছে রেড ডেভিলরা। সাউদাম্পটনের বিপক্ষে সোমবার (১৩ জুলাই) রাত একটায় মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচে জয়লাভ করলেই লেস্টার আর চেলসিকে টপকে লিগের সেরা তিনে জায়গা করে নেবে শোলশায়ারের দল।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে নিজেদের শেষ ১৭ ম্যাচ ধরে অপরাজিত ম্যানচেস্টার ইউনাইটেড। যার মধ্যে জয় এসেছে ১৩ ম্যাচ আর ড্র বাকি চার ম্যাচে। অন্যদিকে প্রিমিয়ার লিগের শেষ ১০ ম্যাচ অপরাজিত রেড ডেভিলরা। এই ১০ ম্যাচের মধ্যে জয় ৮ ম্যাচে, আর ড্র বাকি দুইটিতে। সব মিলিয়ে দুর্দান্ত সময় কাটাচ্ছে ইউনাইটেড। দলের খেলোয়াড়রা আবারও ফুটবলকে উপভোগ করতে শুরু করেছে।

জ্বলে উঠেছে পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। পল পগবার সঙ্গে মিড ফিল্ডে দুর্দান্ত এক জুটি গড়ে ফেলেছেন ইউনাইটেড নতুন এই খেলোয়াড়টি। গোলের ফোয়ারা ছোটাচ্ছেন তরুণ ফরোয়ার্ড মেসন গ্রিনউডও। একের পর এক গোল করে ভেঙেছেন ওয়েন রুনির রেকর্ডও। ওদিকে ব্রুনো ফার্নান্দেজও ভেঙেছেন ইপিএলের কিংবদন্তিদের রেকর্ডও।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মেসন গ্রিনউড। ইতোমধ্যেই সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬ গোল করেছেন তিনি। রেড ডেভিলদের হয়ে কেবল তিনজন টিনেজার গ্রিনউডের থেকে বেশি গোল করতে পেরেছিলেন। একজন কিংবদন্তি জর্জ বেস্ট (১৯৬৫/৬৬ মৌসুমে), ব্রায়ান কিড (১৯৬৭/৬৮ মৌসুমে) এবং অন্যজন ওয়েন রুনি (২০০৪/০৫ মৌসুমে)। তারা তিনজনই ১৭টি করে গোল করেছিলেন। আজ গ্রিনউডের সামনে থাকছে এই তিন কিংবদন্তিকেই স্পর্শ করার।

ম্যানচেস্টার ইউনাইটেডের সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: ডেভিড ডি গিয়া।

বিজ্ঞাপন

রক্ষণভাগ: লুক শ, ভিক্টর লিন্ডেলফ, হ্যারি ম্যাগুয়ের এবং অ্যারন ওয়ান বিসাকা।

মধ্যমাঠ: নিমাঞ্জা মাতিচ, পল পগবা এবং ব্রুনো ফার্নান্দেজ।

আক্রমণভাগ: মার্কাস রাশফোর্ড, অ্যান্থনি মার্শিয়াল এবং মেসন গ্রিনউড।

সাউদাম্পটনের সম্ভাব্য একাদশ:

বিজ্ঞাপন

গোলরক্ষক: অ্যালেক্স ম্যাকার্থি।

রক্ষণভাগ: রায়েন বার্ট্রানার্ড, জ্যাক স্টিফেন্স, জ্যান বেডনারেক, কাইল ওয়াকার।

মধ্যমাঠ: নাথান রেডমন্ড, এমিলি হজবার্গ, জেমস ওয়ার্ড, স্টুয়ার্ট আর্মস্ট্রং।

আক্রমণভাগ: শেন লং, ড্যানি ইংস।

পরিসংখ্যান বলছে ম্যানচেস্টার ইউনাইটেড সাউদাম্পটনের বিপক্ষে শেষ ৮ ম্যাচ অপরাজিত। যার মধ্যে জিতেছে ৪টিতে আর ড্র বাকি চার ম্যাচে। তবে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে সাউদাম্পটনের বিপক্ষে অতীত পরিসংখ্যান খুব বেশি সুবিধার নয়। থিয়েটার অব ড্রিমসে সাউদাম্পটনের বিপক্ষে শেষ ছয় ম্যাচের ২টিতেই কেবল জয় পেয়েছে রেড ডেভিলরা, দুটিতে হেরেছে আর ড্র করেছে বাকি দুই ম্যাচে।

তবে এসব কিছুকে পাশে রেখে রাশফোর্ড-পগবাদের চোখ প্রিমিয়ার লিগের শীর্ষ তিনের দিকে। কেননা নিজেদের শেষ চেলসি ও লেস্টার সিটি হেরে পয়েন্ট খুয়িয়েছে। আর এই সুযোগটাই নেওয়ার জন্য ওত পেতে আছে রেড ডেভিলরা। বর্তমান প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিল অনুযায়ী ৩৬ ম্যাচে ১৮ জয় ৬ ড্র এবং ১১ হারে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চেলসি, ৩৫ ম্যাচে ১৭ জয়, ৮ ড্র এবং ১০ হারে ৫৯ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে লেস্টার। আর ৩৪ ম্যাচে ১৬ জয়, ১০ ড্র এবং ৮ হারে ৫৮ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন