বিজ্ঞাপন

বঙ্গবন্ধু বলার পর ইয়াহিয়া খান গরম খাবার পেয়েছিল

March 7, 2018 | 5:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু তার জীবন বাঙলার মানুষের জন্য উৎসর্গ করেছিলেন। বঙ্গবন্ধুকে যখন আদালতে নিয়ে যাওয়া হতো, তখন আদালতে ঢুকে প্রথম তিনি বলতেন জয় বাংলাদেশ। ভয়-ডর কিছু নাই, যেন একটা বাঘের বাচ্চা আদালতে এসে বসেছেন।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানি শাসকদের কথা শুনতো না। ধানমন্ডি ৩২ নম্বরের বাসা থেকে বঙ্গবন্ধু যে কথা বলতেন সেই কথা শুনতো দেশের মানুষ। ইয়াহিয়া খান ঢাকায় এসেছিলেন, সেখানে এক বাঙালি বাবুর্চি ছিল। ইয়াহিয়া খান ফোন করল বঙ্গবন্ধুর কাছে। আপনি অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে, কেউ কাজ করছে না। বঙ্গবন্ধু ফোন করে যখন বললেন তোমরা কাজ করতে পার, তারপর ইয়াহিয়া খান গরম খাবার পেয়েছিল।

বিজ্ঞাপন

তিনি বলেন, ৭৫’এ আমার পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছিল। কিন্তু আমার বিচার চাওয়ার অধিকার ছিল না। বাঙলার ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। আইন করে বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার নিষিদ্ধ করেছিল জিয়া। পৃথিবীর কোন দেশে আছে, হত্যার বিচার চাওয়া যাবে না!

শুধু বিচার বন্ধ করেনি। ওই খুনিদের প্রশাসনের বড় বড় পদে তাদের চাকরি দেওয়া হয়েছে। তাদের গাড়িতে তুলে দিয়েছে লাখো শহীদের রক্তের বিনিময়ে আসা পতাকা, বলেন প্রধানমন্ত্রী।

সারাবাংলা/এটি

আরও পড়ুন

বিজ্ঞাপন

ইতিহাসও প্রতিশোধ নেয় : প্রধানমন্ত্রী

কবিতা শোনালেন নির্মলেন্দু গুণ

৭ মার্চ ১৯৭১ : এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম

ওয়াজেদ মিয়ার লেখায়: ৭ মার্চের পর মৃত্যুতেও তৈরি ছিলেন বঙ্গবন্ধু

বিজ্ঞাপন

জনসমুদ্রে জাতির সহযোগিতা চাইবেন শেখ হাসিনা

জনস্রোত এসে মিশেছে সোহরাওয়ার্দী উদ্যানে

ভোগান্তি পথে পথে

দুঃখপ্রকাশ করলেন কাদের

বাস-ট্রাকে আসছেন নেতাকর্মীরা

আগামী নির্বাচন হবে বাঙালির বিজয়কে এগিয়ে নেওয়ার নির্বাচন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন