বিজ্ঞাপন

ভোলায় পিসিআর ল্যাব উদ্বোধন, প্রতিদিন নমুনা পরীক্ষা হবে ১৮৮টি

July 14, 2020 | 1:48 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: করোনাভাইরাস পরীক্ষার জন্য ভোলায় চালু হলো আরটি-পিসিআর ল্যাব। ভোলা সদর হাসপাতালে স্থাপিত এই ল্যাবে প্রতিদিন দুই শিফটে ১৮৮টি করে নমুনা পরীক্ষা করা যাবে। গত ২২ জুন ভোলা সদর হাসপাতালে এই পিসিআর ল্যাব স্থাপনের কাজ শুরু হয়।

বিজ্ঞাপন

সোমবার (১৩ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোলা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ পিসিআর ল্যাবের উদ্বোধন ঘোষণা করেন। পরে তোফায়েল আহমেদের পক্ষে জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু ফিতা কেটে ল্যাবটি চালু করেন।

এসময় ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, পরিকল্পনা বিভাগের সচিব আবুল কালাম আজাদ, বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারসহ অন্যরা।

বিজ্ঞাপন

ভোলা সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, ভোলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে দ্বিতীয় তলায় ল্যাবটি স্থাপন করা হয়েছে। এ ল্যাবে প্রতিদিন দুইটি শিফটে গড়ে ১৮৮টি নমুনা পরীক্ষা করা যাবে। মঙ্গলবার (১৪ জুলাই) থেকেই এ ল্যাবে করোনা পরীক্ষা শুরু হতে পারে বলে জানান তিনি।

সিভিল সার্জন আরও জানান, শুরুতে ভোলার বিভিন্ন উপজেলা থেকে আসা নমুনা পরীক্ষা করা হবে এই ল্যাবে। পরে আশপাশের জেলাগুলোর নমুনাও পরীক্ষা করা হবে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন