বিজ্ঞাপন

বগুড়া-১ আসনের উপনির্বাচনে চলছে ভোট, ভোটার উপস্থিতি কম

July 14, 2020 | 12:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: শান্তিপূর্ণভাবে সকাল নয়টা থেকে বগুড়া-১ সারিয়াকান্দি-সোনাতলা আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। এবার ১২৩টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে। বন্যার কারণে ১৪টি ভোটকেন্দ্র স্থানান্তর করা হয়েছে। তবে ভোট কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে ভোট নেওয়া হচ্ছে। অনেক কেন্দ্রে রাখা হয়েছে হাত ধোয়ার ব্যবস্থাও।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ জুলাই) বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট নেওয়া হবে। এ আসনে ভোটার তিন লাখ ৩০ হাজার ৯১৮ জন। তবে বন্যার কারণে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি অনেক কম।

এবার উপনির্বাচনে বিএনপি প্রার্থী সরে দাঁড়িয়েছেন। তবে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির অধ্যক্ষ মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের মোহাম্মদ রনি (বাঘ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)।

নির্বাচনে প্রিজাইডিং অফিসার ১২৩ জন ও সহকারী প্রিজাইডিং অফিসার ৭১০ জন, পোলিং অফিসার এক হাজার ৪২০ জনসহ ২ হাজার ২৫৩ জন কর্মকর্তা ভোটের দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশের পাশাপাশি ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য রয়েছে। আছে স্টাইকিং ফোর্স, একাধিক মোবাইল টিম, র‌্যাব ও পুলিশের বিশেষ টহল টিম।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান গেল ১৮ জানুয়ারি মারা গেলে আসনটি শুন্য হয়। পরে শুন্য আসনে উপনির্বাচনের জন্য ২৯ মার্চ তারিখ নির্ধারণ করা হয়। করোনার কারণে নির্বাচন স্থগিত করা হলেও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৪ জুলাই ভোট গ্রহণের তারিখ ঠিক করে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন