বিজ্ঞাপন

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও এক চিকিৎসকের মৃত্যু

July 14, 2020 | 4:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে ১১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর পৌনে ২টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎকেরা।

মৃত সুলতানা জামান আইরিন (৩৪) চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের প্রসূতি ও স্ত্রী রোগ বিভাগের রেজিস্ট্রার ছিলেন। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক মইজ্জুল আকবরের স্ত্রী। তাদের একটি মেয়ে সন্তান আছে।

মা ও শিশু হাসপাতালের পরিচালক নুরুল হক সারাবাংলাকে জানিয়েছেন, আইরিন চার মাস ধরে উচ্চতর শিক্ষা সংক্রান্ত ছুটিতে ছিলেন। ছুটিতে থাকা অবস্থায় তিনি আক্রান্ত হন। এরপর তিনি বাসায় চিকিৎসা নেন। গত শুক্রবার তাকে চমেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

চমেক হাসপাতালে মেডিসিন, হৃদরোগসহ বিভিন্ন বিভাগের চিকিৎসকেরা তাকে সারিয়ে তোলার চেষ্টা করছিলেন। হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক রিজুয়ান রেহান জানিয়েছেন, ভর্তির সময় থেকেই তার শারীরিক অবস্থা অবনতিশীল ছিল। একপর্যায়ে তাকে লাইফ সাপোর্টে নিতে হয়। মঙ্গলবার দুপুরে লাইফ সাপোর্ট খুলে তাকে ‍মৃত ঘোষণা করা হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান জানিয়েছেন, চট্টগ্রামে এ পর্যন্ত প্রায় ৩০০ চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে।

আইরিনের মৃত্যুতে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন গভীর শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন