বিজ্ঞাপন

শনিবার থেকে অনুশীলন ফিরছে শের-ই-বাংলায়

July 14, 2020 | 5:07 pm

স্পেশাল করেসপেন্ডন্ট

প্রায় চার মাস ঘরে অবরুদ্ধ থাকার পর অবশেষে অনুশীলনে ফিরছেন জাতীয় দলের ক্রিকেটাররা। শনিবার (১৮ জুলাই) থেকে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় শুরু হচ্ছে তাদের ব্যক্তিগত অনুশীলন।

বিজ্ঞাপন

করোনাকালে ক্রিকেটহীন ঘরবন্দী সময়টা ভাল যাচ্ছিল না বিধায় জুনের প্রথম সপ্তাহে ব্যক্তিগত অনুশীলনের জন্য বিসিবি বরারবর আবেদন করেছিলেন মুশফিকুর রহিমসহ আরো বেশ কয়েকজন ক্রিকেটার। কিন্তু তখন দেশের করোনা পরিস্থিতি সন্তোষজনক না হওয়ায় অনুমতি দেয়নি লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন। তবে চলতি মাসের শুরুতে করোনা সংক্রমন ও মৃত্যুর হার তুলনামুলক কমতে থাকায় আগের অবস্থান থেকে সরে এসেছে টাইগার ক্রিকেট প্রশাসন।

স্বাস্থ্যবিধি মেনে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় জাতীয় দলের ছেলে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছেন তারা। এই মুহুর্তে কারা কারা অনুশীলনে আগ্রহী বিসিবি মেডিকেল বিভাগ থেকে গতকাল সেই তালিকা চাওয়া হয়েছে। শুক্রবারের মধ্যে তাদের নামের তালিকা দিতে হবে। আগ্রহীদের নিয়ে শনিবার থেকে শুরু হবে অনুশীলন।

রোববার প্রায় ৩০-৩৫ জন ক্রিকেটারের সঙ্গে সভা করেছে বাংলাদেশ ক্রিকেটের মেডিকেল বিভাগ। সভায় তাদের বলা হয়েছে আগ্রহীদের একটি তালিকা তৈরী করে দিতে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জানা গেছে ২ জন ক্রিকেটার তাদের নাম পাঠিয়েছেন।

বিজ্ঞাপন

বিসিবির একটি সুত্র মঙ্গলবার (১৪ জুলাই) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন।

সুত্রটির দেওয়া তথ্যমতে ‘গতকাল ৩০-৩৫ জন ছেলে ক্রিকেটারের সঙ্গে অনুষ্ঠিত একটি সভায় জানতে চাওয়া হয়েছে কারা কারা অনুশীলনে আগ্রহী। তাদের বলা হয়েছে তোমরা তালিকা দাও। কারণ আমাদের প্রস্তুতির জন্য তালিকা দরকার। এখন পর্যন্ত আমরা ২ জনের নাম পেয়েছি। তবে হাতে এখনো সময় আছে। শুক্রবারের মধ্যে নাম দিতে হবে। আগ্রহীদের নিয়ে শনিবার থেকে আমরা অনুশীলন শুরু করব।’

সুত্রটি আরো জানিয়েছে, সভায় তাদের এও বলা হয়েছে যে অনুশীলনের জন্য অনুকুল পরিবেশ তৈরী হয়নি।

বিজ্ঞাপন

‘আমরা চাচ্ছি যেন তারা অনুশীলন করে। তবে আমরা সবাইকে এটাও বলছি অনুশীলনের পরিবেশ তৈরী হয়নি। তবুও যদি তোমরা মনে কর করতেই হবে, খুব মানসিক সমস্যা হচ্ছে তাহলে তোমরা আসতে পার।’

সারাবাংলা/এমআরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন