বিজ্ঞাপন

ভৈরবে নকল কয়েল উৎপাদন, জরিমানা ১০ লাখ টাকা

July 14, 2020 | 5:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভৈরব (কিশোরগঞ্জ):  ভৈরবে নকল মশার কয়েল উৎপাদনের অপরাধে ৮ কারখানাকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে শহরের বঙ্গবন্ধু সরণি সংলগ্ন বালুর মাঠ এলাকার তিন কারখানা মালিককে এই জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খিসা।

বিজ্ঞাপন

নকল কয়েল উৎপাদনের অপরাধে জোনায়েত মিয়াকে ৪ লাখ, মেহেদী হাসানকে ৪ লাখ ও শ্যামলকে ২ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এই তিন কয়েল কারখানা মালিক আটটি ব্রান্ডের কয়েল অবৈধভাবে উৎপাদন করেছিল বলে র‍্যাব জানায়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খিসা জানান, কারখানা মালিকরা সরকারী অনুমোদন ছাড়া অবৈধভাবে দেশের নামকরা বিভিন্ন ব্রান্ডের কয়েল নকল করে দীর্ঘদিন ধরে উৎপাদন করছিল। এসব কয়েলের বিএসটিআইসহ অন্যান্য সরকারী অনুমোদন ছিলনা। নকল কয়েল ব্যবহার করলে মানুষের শরীরে বিভিন্ন রোগের উপশম দেখা দিতে পারে। গোপন সংবাদের ভিত্তিতে কারখানাগুলোতে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ লাখ টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

এই অভিযানে ছিলেন কিশোরগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক, র‍্যাব -১৪ ভৈরব ক্যাম্পের ডেপুটি কোম্পানী কমান্ডার চন্দন দেবনাথ, ভৈরব পৌরসভার স্যানেটারী পরিদর্শক নাসিমা বেগম।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন