বিজ্ঞাপন

বিশিষ্ট ৮ ব্যক্তিত্বকে সম্মাননা দিল বিবার্তা

March 7, 2018 | 6:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : দেশের ৮ জন বিশিষ্ট ব্যক্তিত্বকে ‘বিবার্তা গুণীজন সম্মাননা’ প্রদান করা হয়েছে। ৬ মার্চ বিকেলে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন সাংবাদিকতায় দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান; তথ্য-প্রযুক্তিতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার; মুক্তিযুদ্ধে সংসদ সদস্য আব্দুল কুদ্দুস (নাটোর-৪); শিল্প-সংস্কৃতিতে অভিনেত্রী দিলারা জামান; রাজনীতিতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী; অর্থনীতিতে এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী; বিদ্যুৎখাতে অসামান্য অবদানের জন্য পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন ও অদম্য নারী ক্যাটাগরিতে ব্যারিস্টার তুরিন আফরোজ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পররারাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

অনুষ্ঠানে ডা. দীপু মনি বলেন, ‘কাজের স্বীকৃতি এক ধরনের উপহার। স্বীকৃতি পেলে অনুপ্রেরণাও বেড়ে যায় বহুগুণ। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমাদের এই অগ্রযাত্রা কেউ ব্যাহত করতে পারবে না। কর্ম ও নেতৃত্বের গুণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেকে বিশ্বনন্দিত নেতায় পরিণত করেছেন। তিনি গৌরব ও আস্থার সঙ্গে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা অব্যাহত রাখতে তার নেতৃত্বের বিকল্প নেই। সর্বশ্রেষ্ঠ দেশনেত্রী তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের এই মানবীয় গুণাবলি সত্যিই বিশ্ব শান্তির মডেল। তিনি দৃঢ় নেতৃত্বে দেশকে যেমন এগিয়ে নিচ্ছেন; তেমনি বিশ্বদরবারেও দেশের ভাবমর্যাদা করছেন উজ্জ্বল থেকে উজ্জ্বলতর।’

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেন, ‘বিএনপি পানি ঘোলা করার চেষ্টা করছে। তারা জঙ্গিবাদের মদদদাতা। তারাই জাফর ইকবালের হত্যাচেষ্টার পৃষ্ঠপোষক।’

বিজ্ঞাপন

এ সময় তিনি বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ স্বাধীন বাংলাদেশের জন্ম দিয়েছে উল্লেখ করে ওই ভাষণেই আপামর বাংলাদেশী উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে বলে জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসি।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন