বিজ্ঞাপন

ক্যরিবিয়ান প্রিমিয়ার লিগের প্রস্তাবে তামিমের ‘না’

July 15, 2020 | 4:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন টাইগার ওয়ানডে দলপতি তামিম ইকবাল। ফ্র্যাঞ্চাইজিটি তাকে ৯০ হাজার ডলারের চুক্তির প্রস্তাবও দিয়েছিল। কিন্তু দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তামিম।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুলাই) তামিম ইকবাল নিজেই সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, 'হ্যাঁ, আমি প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু দেশের করোনা পরিস্থিতির কারণে তা ফিরিয়ে দিয়েছি।’

বিজ্ঞাপন

তামিম ইকবাল সিপিএলের একমাত্র আসরটি খেলেছিলেন ২০১৩ সালে খেলেছিলেন সেইন্ট লুসিয়ার হয়ে। সেবার ৭ ম্যাচে করেছিলেন ১৬২ রান। আর এক ইনিংসে সর্বোচ্চ রান ছিল ৬৫। আগামি ১৮ আগস্ট থেকে নিজেদের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ফাইনাল হবে ২০ সেপ্টেম্বর। টুর্নামেন্ট হবে শুধু ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে।

এদিকে সিপিএল আয়োজনের জন্য ছাড়পত্র দিয়েছে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর প্রশাসন। তবে টুর্নামেন্ট শুরুর আগেই খেলোয়াড় টিম ম্যানেজমেন্টসহ সবাইকে ত্রিনিদাদ পৌঁছে আগে ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে।

২০১৩ সালে ক্যারিবিয়ান লিগ শুরু করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। গেল সাত আসরের মধ্যে ত্রিনবাগো তিনবার, আর জ্যামাইকা তালাওয়াস ও বার্বাডোস ট্রাইডেন্টস দুইবার শিরোপা জিতেছে। ২০১৯ সালের সবশেষ আসরে শিরোপা জিতে নেয় বার্বাডোস।

তামিম ইকবাল ছাড়াও মাহমুদউল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান সিপিএলের এই আসরের জন্য ডাক পেয়েছিলেন। কিন্তু দুজনই দেশের করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে সেই ডাকে সাড়া দেননি।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন