বিজ্ঞাপন

ঈদের আগে-পরে ৯ দিন গণপরিবহন চলবে না

July 15, 2020 | 5:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন ঈদুল আজহার আগের পাঁচ দিন, ঈদের দিন এবং ঈদের পরের তিন দিন— সব মিলিয়ে ৯ দিন সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি কমাতে এ সিদ্ধান্তের কথা জানিয়ে এরই মধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। পরে জানা গেছে, মন্ত্রিপরিষদ বিভাগের এই চিঠিতে ভুল ছিল। প্রকৃতপক্ষে গণপরিবহন নয়, এই ৯ দিন পণ্য পরিবাহী ট্রাক চলবে না

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুলাই) ঈদুল আজহা উপলক্ষে লঞ্চ, ফেরি, স্টিমার চলাচল ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ কর্মপন্থা নির্ধারণ সংক্রান্ত এক বৈঠক থেকে মন্ত্রিপরিষদ বিভাগের চিঠির তথ্য নিশ্চিত করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী বলেন, ঈদের আগের পাঁচ দিন এবং পরের তিন দিন মিলিয়ে মোট ৯ দিন গণপরিবহন বন্ধ রাখার কথা বলা হয়েছে। আমরা এ বিষয়ে বৈঠক করে পদক্ষেপ নেব।

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, যারা ঈদে বাড়ি যেতে চান এবং গণপরিবহন ব্যবহার করতে চান, তাদের পাঁচ দিন আগেই যেতে হবে। আর ঈদের পর বাড়ি থেকে ফিরতে হলেও তিন দিন অপেক্ষা করতে হবে।

বিজ্ঞাপন

এদিকে, নৌপরিবহন মন্ত্রণালয়ের পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদের সময় জনগণের চলাচল সীমাবদ্ধ রাখতে ঈদের আগের পাঁচ দিন এবং ঈদের পরের তিন দিন গণপরিবহন বন্ধ রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ সসড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএর) চেয়ারম্যানকে চিঠি দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

এবার চাঁদ দেখা সাপেক্ষে ৩১ জুলাই বা ১ আগস্ট ঈদুল আজহা উদযাপিত হওয়ার কথা রয়েছে। বর্তমান পরিস্থিতিতে সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটিতে কর্মস্থলে থাকতে নির্দেশনা দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন