বিজ্ঞাপন

ময়ূর-২ এর দুই চালক রিমান্ডে

July 15, 2020 | 5:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সদরঘাট শ্যামবাজারে বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় দায়ের মামলার এমভি ময়ূর-২-এর ইঞ্জিন চালক শিপন হাওলাদার ও শাকিল হোসেনের চার দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুলাই) মামলার তদন্ত কর্মকর্তা নৌ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল আলম আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম রিমান্ডের আদেশ দেন।

এ সময় আসামিদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ জালাল রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে বুধবার সকালে রাজধানীর সূত্রাপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। মামলাটিতে ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ এবং সুপারভাইজার আব্দুস সালাম কারাগারে রয়েছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২৯ জুন সোমবার সকালে ঢাকা থেকে চাঁদপুরের পথে ছেড়ে যায় ময়ূর-২ লঞ্চ। মর্নিং বার্ড লঞ্চটি মুন্সীগঞ্জ ঘাট থেকে ঢাকায় আসছিল। শ্যামবাজারে ময়ূর-২ লঞ্চটি মর্নিং বার্ডকে ধাক্কা দিলে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, লঞ্চটি ডুবে যাওয়ার সময় সাঁতরে কয়েকজন তীরে এসে পৌঁছান। কিন্তু অধিকাংশ যাত্রী লঞ্চের মধ্যে আটকা পড়ায় তারা বের হতে পারেননি। পরে লঞ্চ থেকে ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

সারাবাংলা/এআই/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন