বিজ্ঞাপন

গণপরিবহন নয়, ঈদের আগে-পরে ৯ দিন পণ্য পরিবহন বন্ধ থাকবে

July 15, 2020 | 6:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদের আগের পাঁচ দিন, ঈদের দিন ও ঈদের পরের তিন দিন— মোট ৯ দিন সারাদেশে পণ্য পরিবহনকারী ট্রাকের চলাচল বন্ধ থাকবে। নিত্যপ্রয়োজনীয় পণ্য, কোরবানির পশু ও কোরবানির পশুর চামড়া বহনকারী ট্রাকগুলো কেবল এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুলাই) নৌপরিবহন মন্ত্রণালয়ের ঈদ ব্যবস্থাপনা সভা শেষে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ কথা বলেন। বৈঠকে অংশ নেওয়ার আগে অবশ্য তিনি গণমাধ্যমকে বলেছিলেন, ঈদের আগে-পরের এই ৯ দিন গণপরিবহন বন্ধ থাকবে। পরে বৈঠক শেষে তিনি জানান, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাওয়া চিঠি নিয়ে ‘ভুল বোঝাবুঝি’ হওয়ায় তিনি গণপরিবহন বন্ধের কথা বলেছিলেন। প্রকৃতপক্ষে পণ্য পরিবাহী ট্রাক চলাচল ওই ৯ দিন বন্ধ রাখা হবে।

আরও পড়ুন- ঈদের আগে-পরে ৯ দিন গণপরিবহন চলবে না

এ বিষয়ে জানতে মন্ত্রিপরিষদ বিভাগের সঙ্গে যোগাযোগ করলে নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা সারাবাংলাকে বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৯ দিন পণ্য পরিবহন বন্ধ রাখা বিষয়ক চিঠি লিখতে গিয়ে সঠিকভাবে বক্তব্য উপস্থাপন করা হয়নি। যে কারণে এই ভুল বোঝাবুঝি হয়েছে। চিঠি সংশোধন করা হচ্ছে।

বিজ্ঞাপন

পরে নৌপরিহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদের আগে পাঁচ দিন ও পরের তিন দিন নিত্যপ্রয়োজনীয় পণ্য, কোরবানির পশু ও পশুর চামড়াবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরিতে  পারাপার বন্ধ থাকবে। সূর্যাস্তের পর সব ধরনের মালবাহী জাহাজ, বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখতে হবে। ঈদের আগে-পরের উল্লিখিত ৯ দিন দিনের বেলায়তেও সব বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখতে হবে।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন