বিজ্ঞাপন

গর্ভনর পদে ফের ২ বছরের জন্য নিয়োগ পেলেন ফজলে কবির

July 15, 2020 | 6:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরকে আবারও গভর্নর পদে নিয়োগ দিয়েছে সরকার। বুধবার (১৫ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘বাংলাদেশ ব্যাংক (সংশোধনী) আইন-২০২০ এর অনুচ্ছেদ ১৩(৩) এবং ১০(৫) এর বিধান অনুযায়ী ফজলে কবিরকে তার বয়স ৬৭ বছর পূর্ণ হওয়া পর্যন্ত অর্থাৎ ২০২২ সালের ৩ জুলাই পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হলো।’

উল্লেখ্য বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদে বয়স নির্ধারিত ছিল ৬৫ বছর। সম্প্রতিকালে সরকার ‍তা দুই বছর বাড়িয়ে ৬৭ বছর করে সংসদে আইন পাস করেছে।

এর আগে ২০১৬ সালের ১৫ মার্চ সাবেক অর্থসচিব ফজলে কবিরকে চার বছরের জন্য বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। ২০১৬ সালের ২০ মার্চ তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে যোগদান করেন। সেই অনুযায়ী তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ চলতি বছরের ২০ মার্চ শেষ হয়। পরে সরকার তার মেয়াদ আরও সাড়ে তিন মাস বাড়ায়। গত ৩ জুলাই তার সেই মেয়াদও শেষ হয়। পরে গত ৪ জুলাই থেকে গভর্নরের দায়িত্ব পালন করে আসছিলেন ডেপুটি গভর্নর-১ এস এম মনিরুজ্জামান ও ডেপুটি গভর্নর-২ আহমেদ জামাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন