বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপে দিনে ৪ ম্যাচ

July 15, 2020 | 9:37 pm

স্পোর্টস ডেস্ক

২০২২ সালের কাতার বিশ্বকাপের সময়সূচি জানিয়েছে ফিফা। সূচি অনুযায়ী বিশ্বকাপের গ্রুপ পর্বে এক দিনে অনুষ্ঠিত হবে চারটি করে ম্যাচ। ফুটবল বিশ্বকাপের আগের কোন আসরেই এক দিনে এতো ম্যাচ হতে দেখা যায়নি।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুলাই) ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে বিশ্বকাপের সময়সূচি প্রকাশ করা হয়েছে। সাধারণত ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয় জুন-জুলাইয়ে। কিন্তু সেই সময়ে কাতারে তীব্র গরম থাকে বিধায় বিশ্বকাপ পিছিয়ে নেওয়া হয়েছে নভেম্বর-ডিসেম্বরে।

বিশ্বকাপ শুরু হবে ২১ নভেম্বর। উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে ৬০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন আল বাইত স্টেডিয়ামে। আর ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন লুসাইল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ডিসেম্বরের ১৮ তারিখে। টুর্নামেন্টে মোট ম্যাচ থাকবে ৬৪টি।

বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপের সময়সূচি বাংলাদেশি ফুটবলপ্রেমীদের জন্য সুবিধাজনকই হয়েছে। সাধারণত গভীর রাতে বিশ্বকাপ দেখে অভ্যস্ত দক্ষিণ এশিয়ার দর্শকরা। কিন্তু কাতার বিশ্বকাপের ম্যাচগুলো মাঠে গড়াবে সুবিধাজনক সময়েই।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭টায়, তৃতীয় ম্যাচ রাত ১০টায়। রাত ১টায় হবে চতুর্থ ম্যাচ। গ্রুপ পর্বের শেষ রাউন্ডে একই সময়ে দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। রাত ৯টায় ও ১টায় অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে স্থগিত থাকা কাতার বিশ্বকাপের বাছাই পর্ব পুনরায় শুরু হবে আগামী অক্টোবরে। বাছাই প্রক্রিয়া শেষে আগামী বছরের মার্চ-এপ্রিলে ড্র অনুষ্ঠিত হবে। তারপর নির্দিষ্ট ম্যাচের ভেন্যু ও সময় নির্ধারণ করা হবে।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন