বিজ্ঞাপন

কঠিন সময়েও আকবরদের নিয়ে ভাবছে বিসিবি

July 15, 2020 | 11:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

এই প্রতিভাবান ছেলেগুলো যাতে হারিয়ে না যায় সেজন্য সম্ভাব্য সবই করব আমরা- আকবর আলী, শরিফুল ইসলাম, রাকিবুল হাসান, পারভেজ হোসেন ইমনদের নিয়ে গত ফেব্রুয়ারিতে কথাগুলো বলেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। আকবর-শরিফুলদের হাত ধরে বাংলাদেশ তখন বিশ্বজয়ের আনন্দে মাতোয়ারা।

বিজ্ঞাপন

স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, পাকিস্তানকে হারিয়ে ফাইনালে অপ্রতিরোধ্য ভারতকে কাঁদিয়ে বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যাদের হাত ধরে প্রথমবার স্বপ্নের বিশ্বকাপ শিরোপা ধরা দিয়েছে টগবগে সেই তরুণদের তখন থেকেই বাড়তি যত্ন নিয়ে আসছে ক্রিকেট বোর্ড। বিশ্বজয়ী ক্রিকেটারদের সঙ্গে দুই বছরে চুক্তি করেছে বিসিবি। যার আওতায় প্রতি মাসে ১ লাখ করে টাকা পাচ্ছেন আকবর-শরিফুলরা। দুই বছর ধরেই উঠতি তরুণদের বিশেষ প্রশিক্ষণের ঘোষণা দিয়েছিলেন বিসিবি বস। কিন্তু মহামারী করোনাভাইরাসে হঠাৎ সব থমকে গেল।

তবে করোনাভীতির মধ্যে দেশের ক্রিকেটাঙ্গনে যখন অচলাবস্থা কেটে যাওয়ার খবর শোনা যাচ্ছে তখন জানা গেল বিশ্বজয়ী যুবাদের নিয়েও আলাদা করে ভাবছে বিসিবি। মহামারী করোনাভাইরাসের কারণে ক্রিকেট বন্ধ গত মার্চ থেকে। অনুশীলনও থেমে আছে সেই থেকে।

করোনা পরিস্থিতি কিছুটা উন্নতিতে দেশের ক্রিকেট ‘সচল’ হওয়ার আলোচনা উঠতেই যুবাদের বিষয়ে বৈঠক করেছে বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটি। বুধবার (১৫ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এই সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সভা শেষে বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন জানালেন, ‘ওটা নিয়ে তো আমরা অনেক ভালো কিছু করতে চাই। ইতোমধ্যেই ইংল্যান্ডে আলাপ করেছিলাম। ওখানে লম্বা সময় ক্যাম্প করতে পারি কিনা। কিন্তু এই বছর তো আমরা মিস করছি। কারণ জুলাই মাস এরমধ্যে শেষ হয়ে যাচ্ছে। এরপরে সেপ্টেম্বর-অক্টোবরে গিয়ে আপনি ওই কন্ডিশনটা পাবেন না। তো আমরা এখন থেকেই ভেবে রাখছি যে আগামী বছরের জুন-জুলাইর দিকে যদি একটা ৬০ দিনের ক্যাম্প করতে পারি। যদি কোন একটা কাউন্টির অধীনে ক্যাম্প করতে পারি।’

‘মূলত আমাদের ফোকাস থাকবে ক্যাম্প। কিন্তু আমরা ম্যাচও খেলব। আমরা ট্রেনিং সেশন করতে চাই, যেখানে স্পেশালিষ্ট কোচদের আমন্ত্রন জানাতে পারি। আমার মনে হয় ওরকম কন্ডিশনে যদি ছেলেরা ট্রেনিং করতে পারে তাহলে আপগ্রেড হবে। কারণ আপনি যদি দেখেন অফ সিজনটা আমরা ইনডোর ব্যতিত করতে পারি না বাংলাদেশে। কাজেই তাদের যদি প্রপার ট্রেনিং আর ম্যাচ খেলার সুযোগ করে দিতে পারি, সেটা নিয়ে চিন্তা করছি। আমরা অনেক দূর এগিয়েছিও, বাজেটও তৈরি করেছি। এই বছর তো আর হবে না, পরের বছর করার জন্য প্লান করে রাখছি।’ যোগ করেন সুজন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন