বিজ্ঞাপন

নিয়মিত আদালত চালুর দাবিতে চট্টগ্রামে মিছিল-সমাবেশ

July 16, 2020 | 2:25 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ভার্চুয়াল আদালতের পরিবর্তে নিয়মিত আদালত চালুর দাবিতে মিছিল-সমাবেশ করেছেন চট্টগ্রামের আইনজীবীরা। অবিলম্বে নিয়মিত আদালত চালু করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন তারা।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুলাই) দুপুরে চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে ‘সাধারণ আইনজীবী পরিষদের’ ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়েছে।

চট্টগ্রাম আদালতের সোনালী ব্যাংক চত্বরে সাবেক পিপি আব্দুস সাত্তারের সভাপতিত্বে এবং আইনজীবী শামসুল আলম ও জহুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি বদরুল আনোয়ার ও কফিল উদ্দিন, আইনজীবী নেতা নাজিম উদ্দিন, আবুল কালাম আজাদ, সোলায়মান হায়দার, তারিক আহমেদ, ফজলুল হক বাবুল, সেকান্দর বাদশা, সাহাবউদ্দিন, কবির হোসেন, ইসহাক মিয়া, কাশেম চৌধুরী ও হাসান চৌধুরী।

সমাবেশে আইনজীবী নেতারা বলেন, ‘ভার্চুয়াল আদালত নিয়মিত আদালতের কোনো বিকল্প হতে পারে না। এতে বিচারপ্রার্থীরা হয়রানির শিকার হচ্ছেন। আইনজীবীরাও হয়রানি হচ্ছেন। এমনিতেই করোনার ভয়াবহতার মধ্যে অনেক সময় আদালতের তালিকা থেকে হারিয়ে গেছে। সারাদেশে সবকিছু আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে। আদালতকেও স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নেওয়া দরকার। বিচারপ্রার্থী ও আইনজীবীদের স্বার্থে নিয়মিত আদালত চালু করতে হবে। অন্যথায় আইনজীবীরা কঠোর আন্দোলনে যাবেন।’

বিজ্ঞাপন

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল আদালত এলাকা প্রদক্ষিণ করে।

সারাবাংলা/আরডি/জেএইচ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন