বিজ্ঞাপন

নিষেধাজ্ঞা উঠে গেল সাইফের

July 18, 2020 | 1:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বলকান অঞ্চলের তিন ফুটবলারের অভিযোগের ভিত্তিতে সাইফ স্পোর্টিং ক্লাবকে নতুন খেলোয়াড় রেজিস্ট্রেশন ও ট্রান্সফারে নিষেধাজ্ঞা করেছিল ফিফা। তবে সাইফের উপর থেকে এই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সর্বোচ্চ ফুটবল ফুটবল সংস্থা। তিন ফুটবলারের দাবিকৃত এক কোটি টাকা পরিশোধ করায় নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়ে যাওয়ায় এখন কোনপ্রকার বাধা থাকছেনা।

বিজ্ঞাপন

সাইফ স্পোর্টিং ক্লাব কর্তৃপক্ষ এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সাইফের নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছে।

এতে কলঙ্কমুক্ত হলো ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ লিগের দলটি। নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ায় এখন সামনের লিগের জন্য রেজিস্ট্রেশন ও ট্রান্সফারে অংশ নিতে পারবে সাইফ।

উল্লেখ্য, ঘটনা ২০১৭ সালের। চ্যাম্পিয়নশিপ লিগ থেকে প্রিমিয়ার লিগে পা রেখে সাইফ। দলের রেজিস্ট্রেশনকে সামনে রেখে তিন ফুটবলারকে ট্রায়ালে নিয়ে আসে সাইফ। সেখানে আর্থিক লেনদেন গরমিল ছিল। সেই ভুলেই মাশুল গুনতে হচ্ছে তিন বছর পর। তিন ফুটবলার স্লোভাকিয়ার মার্কো ভিলিয়াম, মন্টেনেগ্রোর সাভা গার্দাসেভিচ ও সার্বিয়ার গোরান ওব্রাদোভিচ আলাদাভাবে অভিযোগ করেছিলেন ফিফার কাছে। এরপর তিন ফুটবলারদের নিয়ে ১৩ মার্চ, ১৪ মার্চ ও ১৭ মার্চে আলাদা আলাদ তিনটি রায় দেয় ফিফার শৃঙ্খলা কমিটি। সেই রায়ে সাইফকে প্রায় এক লাখ ডলার জরিমানা করা হয়। এই জরিমানার অর্থ সময়মতো পরিশোধ না করায় নিষেধাঙ্গা আরোপ হয়ে যায়।

বিজ্ঞাপন

পরে গত সপ্তাহে অর্থ পরিশোধ করে সাইফ। সেটি আমলে নিয়ে সাইফের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় ফিফা।

আরও পড়ুন: সাইফের উপর ফিফার নিষেধাজ্ঞা

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন