বিজ্ঞাপন

পুলিশ এখন যা ইচ্ছা তা-ই করছে : চট্টগ্রাম বিএনপি

July 18, 2020 | 6:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পুলিশের অভিযানের মধ্যে এক তরুণের ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন নগর বিএনপি। এক বিবৃতিতে বিএনপি নেতারা বলেছেন, সরকার পুলিশকে এত সুযোগ-সুবিধা দিয়েছে যে, পুলিশ এখন যা ইচ্ছা তা-ই করছে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জুলাই) গণমাধ্যমে বিবৃতিটি পাঠিয়েছেন নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, জ্যেষ্ঠ সহ-সভাপতি আবু সুফিয়ান ও জ্যেষ্ঠ্য যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম।

বৃহস্পতিবার (১৬ জুলাই) রাতে নগরীর ডবলমুরিং থানার বাদামতলীর বড় মসজিদ গলির একটি বাসা থেকে মো. মারুফ (১৯) নামে এক তরুণের লাশ উদ্ধার করে পুলিশ। ওই তরুণকে সন্দেহভাজন মাদক বিক্রেতা বলে জানিয়েছিল পুলিশ।

পুলিশ ও এলাকার লোকজনের ভাষ্য অনুযায়ী, মারুফের বাসার পাশে সন্ধ্যায় পুলিশের এক সোর্সকে চোর সন্দেহে পিটুনি দেয় এলাকার লোকজন। এ ঘটনার পর ডবলমুরিং থানার এসআই হেলাল মারুফকে আটক করতে যায়। এলাকার লোকজন তাকে লাঞ্ছিত করে। পরে থানা থেকে পুলিশের টিম যায়। মারুফের মা-বোনসহ প্রতিবেশিরা সড়ক অবরোধ করে তাকে বাধা দেয়। ততক্ষণে মারুফ গা ঢাকা দেয়। তখন তার মা ও বোনকে পুলিশ গাড়িতে তুলে নেয়। তারা অজ্ঞান হয়ে পড়ে। এর মধ্যে মারুফ বাসায় ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে বলে তথ্য দিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

এ ঘটনার পর রাতেই বিক্ষুব্ধ এলাকাবাসী রাস্তায় নেমে আসে। মারুফের লাশ উদ্ধার করতে গেলে বাধার মুখে পড়ে পুলিশ। বিক্ষোভের মুখে নগর পুলিশের পশ্চিম জোনের উপ-কমিশনার ফারুকুল হক অভিযুক্ত এসআই মো. হেলালকে ক্লোজ করার ঘোষণা দেন। এরপর পরিস্থিতি শান্ত হয়।

এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি নেতারা বিবৃতিতে বলেন, ‘সরকার তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য পুলিশকে এতো বেশি সুযোগ-সুবিধা দিয়েছে যে, পুলিশ এখন যা ইচ্ছা তা-ই করছে। যাকে তাকে ধরে নিয়ে হেনস্থা করছে। পুলিশ আইনের তোয়াক্কা করছে না। তাদের কারণে একটি সম্ভাবনাময় ছেলেকে অসময়ে পৃথিবী থেকে বিদায় নিতে হয়েছে।’

পুলিশ সদস্যকে ক্লোজ করার মধ্য দিয়েই দায় এড়ানো যাবে না উল্লেখ করে বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ হাজার হাজার দলীয় নেতাকর্মীকে পুলিশে নিয়োগ দিয়েছে। তারা পুলিশে এসে আইনকানুন মানছে না। সরকারের মতো তারাও জনগণের তোয়াক্কা করে না।

বিজ্ঞাপন

সব পুলিশ সদস্যই অনৈতিক নয় উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণের পর লকডাউন পরিস্থিতিতে পুলিশের মানবিক ভূমিকার প্রশংসাও করেছেন বিএনপি নেতারা। তারা এই মৃত্যুর নিরপেক্ষ তদন্ত করে প্ররোচনাকারী দায়ী ব্যক্তিদের শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন