বিজ্ঞাপন

টানা পঞ্চম দিনে গড়াল পুঁজিবাজারে দরপতন

July 19, 2020 | 4:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টানা পঞ্চম দিনে গড়াল পুঁজিবাজারে সূচতের পতন। রোববার (১৯ জুলাই) পঞ্চম দিনের মতো সূচকের পতন দিয়ে শেষ হয়েছে লেনদেন। এদিকে টানা দরপতনের কারণে বিনিয়োগকারীদের মধ্যে আবারও উদ্বেগ দেখা দিয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৯ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৩২৭টি প্রতিষ্ঠানের ৭ কোটি ৭৩ লাখ ৫০ হাজার ৩৮৩টির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে।

লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ৪৯টির, কমেছে ৭৮টির এবং ২০০টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত থাকে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে ৪ হাজার ৫০ পয়েন্টে নেমে আসে। এদিন ডিএসইর শরিয়াহ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯৩৮ এবং ১ হাজার ৩৫৬ পয়েন্টে নেমে আসে। দিনশেষে ডিএসইতে ২৩৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে।

অন্যদিকে এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসই‘র সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৪৫ পয়েন্ট কমে ১১ হাজার ৫১৪ পয়েন্টে নেমে আসে। দিনশেষে সিএসইতে লেনদেন হওয়া ১৬১টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৩০টির, কমেছে ৪৯টির এবং ৮২টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে। সিএসইতে ৬ কোটি ৮০ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন