বিজ্ঞাপন

জরিমানা ছাড়া আবাসিক বিদ্যুৎ বিলের সময় বাড়লো জুন পর্যন্ত

July 19, 2020 | 5:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল- এই তিন মাসের সঙ্গে মে ও জুন যুক্ত করে করোনাকালীন এই পাঁচ মাসের বিদ্যুৎ বিল গ্রাহকরা জরিমানা ছাড়াই পরিশোধ করতে পারবেন। তবে এই সুবিধা কেবল আবাসিক গ্রাহকরাই পাবেন। আর তা পরিশোধ করতে হবে ৩১ জুলাইয়ের মধ্যে। রোববার (১৯ জুলাই) বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেল করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের অনুমতিক্রমে আবাসিক গ্রাহক শ্রেণি (এলটি-এ এবং এমটিএ-১) এর ক্ষেত্রে ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিলের বিদ্যুৎ বিল পরিশোধে বিলম্ব মাশুল মাফ করা হয়েছে। করোনাকালীন সাধারণ ছুটির সময়ে ব্যাংকিং কার্যক্রম সীমিত থাকায় গ্রাহকরা জরিমানা ছাড়া বিল পরিশোধ করলেও অনেক বিল বকেয়া রয়ে যায়। সেজন্য আবাসিক গ্রাহকের বিল মাস ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিলের সঙ্গে মে ও জুন যুক্ত করে আগামী ৩১ জুলাই পর্যন্ত বকেয়া বিদ্যুৎ বিল জরিমানা ছাড়াই পরিশোধের সুযোগ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই সময়ে যারা অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করেছেন তা সংশ্লিষ্ট বিতরণ কোম্পানি সমন্বয় করছে এবং করবে। করোনার কারণে মার্চ এপ্রিলে গড় বিল করায় যদি স্লাব পরিবর্তন হয়ে কোনো গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়ে থাকেন সে বিষয়েও ব্যবস্থা নেওয়া হবে। বলা হয়, কোনো গ্রাহককে তার ব্যবহারের বাইরে অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে উদ্ভুদ্ধ পরিস্থিতিতে দেশের বিভিন্ন অঞ্চলের বিদ্যুৎ বিল নিয়ে কয়েক হাজার গ্রাহক অতিরিক্ত বিল করার অভিযোগ আনলে এ নিয়ে দুটি টাস্কফোর্স গঠন করে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। বিভাগীয় একাধিক তদন্ত কমিটি গঠনের পর ওই ঘটনায় প্রায় তিনশ’ কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। আর যেসব গ্রাহককে অতিরিক্ত বিল ধরিয়ে দেওয়া হয়েছে, তা সংশ্লিষ্ট বিতরণ কোম্পানি সমন্বয় করে যাচ্ছে; যা এখনও চলমান রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন