বিজ্ঞাপন

প্রশাসনের কিছু কর্মকর্তা ক্ষমতার অপব্যবহার করছেন: আমীর খসরু

July 19, 2020 | 8:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পুলিশের অভিযানের মধ্যে এক তরুণের ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় দায়ীদের শাস্তি দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। পুলিশ কোনোভাবেই এই মৃত্যুর দায় এড়াতে পারে না উল্লেখ করে তিনি বলেছেন, প্রশাসনের কিছু কর্মকর্তা ক্ষমতার অপব্যবহার করছেন।

বিজ্ঞাপন

রোববার (১৯ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আমীর খসরু তরুণের মৃত্যুর তদন্ত পুলিশের বাইরে অন্য সংস্থা দিয়ে করারও দাবি জানিয়েছেন।

আরও পড়ুন- পুলিশ অভিযানের মধ্যে তরুণের মৃত্যু তদন্তে কমিটি, এসআই প্রত্যাহার

গত বৃহস্পতিবার (১৬ জুলাই) রাতে নগরীর ডবলমুরিং থানার বাদামতলীর বড় মসজিদ গলির একটি বাসা থেকে মো. মারুফ (১৯) নামে এক তরুণের লাশ উদ্ধার করে পুলিশ। ওই তরুণ সন্দেহভাজন মাদক বিক্রেতা বলে জানিয়েছিল পুলিশ।

বিজ্ঞাপন

পুলিশ ও এলাকার লোকজনের ভাষ্য অনুযায়ী, মারুফের বাসার পাশে সন্ধ্যায় পুলিশের এক সোর্সকে চোর সন্দেহে পিটুনি দেয় এলাকার লোকজন। এ ঘটনার পর ডবলমুরিং থানার উপপরিদর্শক (এসআই) হেলাল মারুফকে আটক করতে যায়। এলাকার লোকজন তাকে লাঞ্ছিত করে। পরে থানা থেকে পুলিশের টিম যায়। মারুফের মা-বোনসহ প্রতিবেশীরা সড়ক অবরোধ করে তাকে বাধা দেয়। ততক্ষণে মারুফ গা ঢাকা দেয়। তখন তার মা ও বোনকে পুলিশ গাড়িতে তুলে নেয়। তারা অজ্ঞান হয়ে পড়ে। এর মধ্যে মারুফ বাসায় ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে বলে তথ্য দিয়েছে পুলিশ।

এ ঘটনার পর রাতেই বিক্ষুব্ধ এলাকাবাসী রাস্তায় নেমে আসে। মারুফের লাশ উদ্ধার করতে গেলে বাধার মুখে পড়ে পুলিশ। বিক্ষোভের মুখে নগর পুলিশের পশ্চিম জোনের উপকমিশনার ফারুকুল হক অভিযুক্ত এসআই মো. হেলালকে ক্লোজ করার ঘোষণা দেন। এরপর পরিস্থিতি শান্ত হয়।

আরও পড়ুন- ‘মাদক বিক্রেতা’কে ধরতে অভিযান, বাসায় মিলল ঝুলন্ত মরদেহ

বিজ্ঞাপন

এই ঘটনাকে মর্মান্তিক ও অমানবিক উল্লেখ করে বিএনপি নেতা আমীর খসরু বলেন, ‘পুলিশ দ্বারা সংগঠিত ঘটনার তদন্ত পুলিশকে দিয়ে করলে হবে না। অন্য সংস্থা দিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করতে হবে।’

‘বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য প্রশাসনকে ব্যবহার করায় তারা এখন বেপরোয়া হয়ে উঠেছে। পুলিশ সাদা পোশাকে অভিযানের নামে নিরীহ লোকজনকে হয়রানি করে ও ভীতিকর পরিস্থিতি তৈরি করে। দেশে দেশে আইনের শাসন না থাকায় প্রশাসনের কিছু কর্মকর্তা ক্ষমতার অপব্যবহার করছে।’

মারুফের মৃত্যুর নিরপেক্ষ তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন