বিজ্ঞাপন

কুড়িতেই ঝরে পড়ল একটি কুঁড়ি

July 19, 2020 | 9:33 pm

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়া অ্যাথলেটিকসে হঠাৎ মৃত্যুশোক। গত ৮ জুলাই মাছ শিকার করতে গিয়ে মারা গেছেন দেশটির তারকা স্নোবোর্ডার অ্যালেক্স পুলিন। অলিম্পিকে সোনা জিতেছিলেন পুলিন। গতকাল (১৮ জুলাই) না ফেরার দেশে পাড়ি জমালেন আরেক অলিম্পিক তারকা একাটেরিনা আলেক্সন্দ্রোভস্কায়া। রাশিয়ার মস্কোতে মারা গেছেন একাটেরিনা।

বিজ্ঞাপন

২০ বছর বয়সী এই অ্যাথলেটের জন্ম রাশিয়াতেই। তবে জন্মসূত্রে রাশিয়ান হলেও অলিম্পিকে অংশ নিয়েছেন অস্ট্রেলিয়ার হয়ে। অস্ট্রেলিয়ার নাগরিকত্ব নিয়েছিলেন দারুণ সম্ভাবনাময়ী একাটেরিনা। জুনিয়র পর্যায়েই স্বর্ণ জিতেছিলেন সাতটি। অলিম্পিকে সোনা পাননি। তবে স্বর্ণ জিতেছিলেন এস্তোনিয়ার টালিন ট্রফিতে।

২০২০ সালের টোকিও অলিম্পিকে স্বর্ণ জয়ের ছক কষছিলেন। মহামারী করোনাভাইরাসের কারণে অলিম্পিক পিছিয়ে গেল। কে জানত অলিম্পিক স্বর্ণের স্বপ্ন বুকে চেপে চলে যাবেন একাটেরিনাও। জানা গেছে, অসুস্থতার কারণেই মারা গেছেন তিনি। অবশ্য ঠিক কোন অসুখের জন্য পৃথিবী ছাড়তে হলো সেটা জানা যায়নি।

২০১৬ সালের শীতকালী অলিম্পিকে হার্লে উইন্ডসারের সঙ্গে জুটি বেঁধেছিলেন একাটেরিনা। সতীর্থের এমন বিদায়ে ভেঙে পড়েছেন উইন্ডসার। সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘আমি যতটা দুঃখ পাচ্ছি তা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমি পুরোপুরিভাবে ভেঙে পড়েছি। কাটিয়ার (একাটেরিনা) হুট করে চলে যাওয়া আমার হৃদয় একদম ভেঙে দিয়েছে। একসঙ্গে জুটি বেঁধে খেলার সুবাদে যে সম্পর্ক তৈরি হয়েছিল, আমি তা কখনো ভুলতে পারবো না। সে সবসময় আমার হৃদয়ের গহীনে বাস করবে।’

বিজ্ঞাপন

তরুণ সম্ভাবনাময়ী অ্যাথলেটের এমন বিদায়ে মন কাঁদছে অনেকের। আন্তর্জাতিক অলিম্পিক অ্যাসোসিয়েশন এবং অস্ট্রেলিয়ান অলিম্পিক কমিটি শোক প্রকাশ করেছে একাটেরিনার বিদায়ে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন