বিজ্ঞাপন

ইতালিতে বাগবিতণ্ডার জেরে বাংলাদেশি খুন

July 20, 2020 | 2:23 am

ইসমাইল হোসেন স্বপন, ইতালি

রোম: ইতালির বাণিজ্যিক রাজধানী মিলানে বাগবিতণ্ডার জের ধরে ছয় বাংলাদেশি'র একটি সংঘবদ্ধ দল চেন ও হাতুড়ি দিয়ে পিটিয়ে রশিদ হাওলাদার নামের অপর এক বাংলাদেশিকে নৃশংসভাবে খুন করেছে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জুলাই) স্থানীয় সময় রাত ৯টা ২০ মিনিটে এই খুনের ঘটনা ঘটেছে। খুনের সঙ্গে জড়িত ছয় বাংলাদেশি'র ওই দলকে গ্রেফতার করতে মাঠে নেমেছে ইতালিয়ান পুলিশ।

এদিকে প্রত্যক্ষদর্শীদের কয়েকজন টেলিফোনে সারাবাংলাকে জানিয়েছেন, মিলান শহরের প্রাণকেন্দ্র স্তাদেরা এলাকার মন্তেগানি রোডে পৌর বাজারের সামনে ওই খুনের ঘটনা ঘটে। দুই পক্ষের বাগবিতণ্ডার এক পর্যায়ে ৬ বাংলাদেশি'র একটি সংঘবদ্ধ দল হাতুড়ি ও চেইন দিয়ে পিটিয়ে মারাত্মকভাবে জখম করে রশিদ হাওলাদারকে। পুলিশ ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছার আগেই খুনিরা দ্রুত পালিয়ে যায়।

বিজ্ঞাপন

পরে, স্থানীয় কয়েকজন সংকটাপন্ন অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় সান-পাওলো হাসপাতালে নিয়ে গেলে সেখানে রশিদের মৃত্যু হয়।

অন্যদিকে, ইতালি পুলিশের সায়েন্টিফিক টিম ঘটনাস্থল থেকে হাতুড়ি ও চেইনসহ খুনিদের ফেলে যাওয়া বেশ কিছু আলামত উদ্ধার করেছে। দুই খুনিকে ইতোমধ্যেই শনাক্ত করেছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে বাকি খুনিদের ধরার চেষ্টা চলছে।

এ ব্যাপারে মিলানে বসবাসরত প্রবাসী সাংবাদিক তুহিন মাহামুদ সারাবাংলাকে বলেন, রশিদ হাওলাদার স্ত্রী-পুত্রসহ মিলানে বসবাস করতেন। তিনি যেখানে খুন হয়েছেন জায়গাটি পুলিশের চিহ্নিত ‘ক্রাইম জোন’। তবে, বাংলাদেশি হয়ে বাংলাদেশিকে খুন করার মতো নজিরবিহীন ঘটনায় স্থানীয় বাংলাদেশি কমিউনিটি'র জন্য লজ্জাজনক একটি অধ্যায় তৈরি হলো বলে তিনি মন্তব্য করেছেন।

প্রসঙ্গত, খুন হওয়া বাংলাদেশি রশিদ হাওলাদারের বাড়ি মাদারীপুর জেলায়।

এই খুনের ব্যাপারে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের সঙ্গে সারাবাংলা'র পক্ষ থেকে যোগাযোগ করা হলে দূতাবাসের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন