বিজ্ঞাপন

ত্রাণ সহায়তায় অনিয়ম, নড়াইলে দুই জনপ্রতিনিধি বরখাস্ত

July 20, 2020 | 9:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শাহজাহান শেখ ও বাঐসোনা ইউপি সদস্য মো. রকিদ হোসেন মোল্লাকে তাদের পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ইউএনওর কার্যালয়ের একটি সূত্র দুজনকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার তালিকা প্রস্তুতিতে স্বজনপ্রীতির অভিযোগে ওই বরখাস্তের খবর সোমবার (২০ জুলাই) ছড়িয়ে পড়লে এলাকা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

কালিয়ার ইউএনও অফিস সূত্রে জানা যায়, সরকারি চাল চুরির দায়ে পেড়লী ইউপির চেয়ারম্যান জারজিদ মোল্লা স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক বরখাস্ত হয়। এরপর ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য ও প্যানেল চেয়ারম্যান শাহজাহান শেখ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান।

করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তার তালিকা প্রস্তুতের ক্ষেত্রে তার পরিবারের লোকজনসহ আত্মীয় স্বজনদের নাম অন্তর্ভুক্ত করেন বলে অভিযোগ ওঠে। উপজেলা প্রশাসন অভিযোগ তদন্ত করে সত্যতার প্রমাণ পায়।

বিজ্ঞাপন

একই অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজেলার বাঐসোনা ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সদস্য রকিদ হোসেন মোল্লার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য তদন্ত প্রতিবেদন স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়। পরে মন্ত্রণালয় তাদের দুইজনকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।

এ বিষয় কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা বলেন, ‘ওই দু’জন জনপ্রতিনিধির বিরুদ্ধে মানবিক সহায়তার তালিকায় স্বজনপ্রীতির অভিযোগ প্রমাণিত হয়। এ কারণে তাদেরকে পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন