বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৫৭, সুস্থ ১৮৪১

July 21, 2020 | 2:49 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: ২৪ ঘণ্টায় সারাদেশে ৩ হাজার ৫৭ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ১০ হাজার ৫১০ জন। তবে একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪১ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৩৯৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭০৯ জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ১৪৯টি। আগের নমুনাসহ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৯৮টি। গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে এর মধ্যে ৩ হাজার ৫৭ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১০ হাজার ৫১০ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৭০ শতাংশ। আর এ পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯ দশমিক ৯৬ শতাংশ।

বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭০৯ জন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৪ জন পুরুষ এবং ৭ জন নারী। এ পর্যন্ত ২ হাজার ১৩৮ জন পুরুষ মৃত্যুবরণ করেছেন যা, মোট মৃতের ৭৮ দশমিক ৯২ শতাংশ। আর একই সময়ে ৫৭১ জন নারীর মৃত্যু হয়েছে, যা মোট মৃতের ২১ দশমিক শূন্য ৮ শতাংশ। বয়স বিভাজনে গত ২৪ ঘণ্টায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন এবং ৮১ থেকে বছরের ৯০ বছরের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১ হাজার ৮৪১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ লাখ ১৫ হাজার ৩৯৭ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৮২ শতাংশ।

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন