বিজ্ঞাপন

চিকিৎসার জন্য জনিকে পুরো ১৩ লাখ টাকা দিল ফিফা

July 21, 2020 | 6:03 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় দলের ফুটবলার মাসুক মিয়া জনিকে চিকিৎসার জন্য তৃতীয় মেয়াদে পুরো অর্থ প্রদান করেছে ফিফা। এর আগে গত এপ্রিলে দ্বিতীয় মেয়াদে চার লাখ টাকা দিয়েছে ফিফা। বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতিতে লিগামেন্টে ইনজুরিতে পড়ায় চিকিৎসার জন্য এর আগে গত ফেব্রুয়ারিতে প্রথম ধাপে চার লাখ দিয়েছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা। সব মিলিয়ে টাকার হিসেবে ১৩ লাখ ৪৭ হাজার টাকা প্রদান করেছে ফিফা।

বিজ্ঞাপন

গেল বছরের আগস্টে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির সময় ক্যাম্পে লিগামেন্ট ছিড়ে গিয়েছিল জনির। সেই থেকে প্রায় ১০ মাস মাঠের বাইরে জনি। পুনর্বাসন চলছে এখনও।

এই ইনজুরির কারণে বিশ্বকাপের বাছাইয়ের কোন ম্যাচ খেলতে পারেননি জনি। হাসপাতালে বসে সতীর্থদের খেলা দেখতে হয়েছে এই মিডফিল্ডারের। এদিকে এই অবস্থায় তার সঙ্গে চুক্তির মেয়াদ অপরিবর্তিত রেখেছে বসুন্ধরা কিংস। এখন করোনাক্রান্তিতে দেশের প্রিমিয়ার লিগ বাতিল হয়েছে, এএফসি কাপের মিশন ফের শুরু হবে আগামী অক্টোবর-নভেম্বর থেকে। জনি অপেক্ষা করছেন ফেরার।

এই ফেরার চিকিৎসার খরচটা ফিফাই বহন করছে। ফিফার কোনও টুর্নামেন্টের প্রস্তুতি বা ম্যাচে খেলোয়াড়দের কোন ইনজুরি হলে ক্ষতিপূরণ দিয়ে থাকে ফিফা। গত ফেব্রুয়ারি থেকে প্রথম মেয়াদে চার লাখ টাকা পেয়েছিল জনি। দ্বিতীয় মেয়াদে এপ্রিলে আরো চার লাখ টাকা দিয়েছে ফুটবলের মাদার সংগঠনটি। শেষ মেয়াদে পরিশোধ করেছে।

বিজ্ঞাপন

ফিফাকে ধন্যবাদ জানিয়ে মাসুক মিয়া জনি জানান, ‘গত সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তান ম্যাচকে সামনে রেখে তাজিকিস্তানে অবস্থান করার সময় অনুশীলনের সময় ইনজুরিতে পড়ি। পরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও বসুন্ধরা কিংসের সহযোগিতায় আমার চিকিৎসা হয়। আমি ফিফাকে ধন্যবাদ জানাতে চাই আমাকে সাহায্য করার জন্য। আর বাফুফে ও বসুন্ধরা কিংসকে ধন্যবাদ জানাতে চাই এই সহযোগিতা করার জন্য।’

সারাবাংলা/জেএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন