বিজ্ঞাপন

ঝাড়খণ্ড চলচ্চিত্র উৎসবে পুরস্কারের চূড়ান্ত তালিকায় ‘জলঘড়ি’

July 22, 2020 | 1:16 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

তরুণ নির্মাতা আসাদ জামান নির্মাণ করেছেন পূর্ণদৈর্ঘ্য ‘জলঘড়ি’। ছবিটি ইতোমধ্যে নিউইয়র্কের ‘দ্য বিবপ চ্যানেল কনটেন্ট ফেস্টিভ্যাল,  ইতালির ‘ফিওরেন্সো সেররা চলচ্চিত্র উৎসব’ ও ইংল্যান্ডের ‘লিফট অব ফিল্ম ফেস্টিভ্যাল’-এ অংশ নিয়েছে। সম্প্রতি ছবি ভারতের ‘ঝাড়খণ্ড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’র পুরস্কারের চূড়ান্ত তালিকায় উঠে এসেছে।

বিজ্ঞাপন

সারাবাংলাকে খবরটি জানিয়েছেন পরিচালক আসাদ জামান। তিনি জানান, ছবিটি ঝাড়খণ্ড উৎসবে কয়েক ধাপে প্রতিযোগীতা করে বর্তমানে চূড়ান্ত তালিকায় উঠে এসেছে। এখান থেকেই সেরা ছবিসহ অন্যান্য পুরস্কার দেওয়া হবে। আগামী সেপ্টেম্বর মাসে উৎসবটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু করোনাভাইরাসের কারণে উৎসবটি অনলাইনে আগামী অক্টোবর মাসে অনুষ্ঠিত হবে।

সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন জলঘড়ি’র পরিচালক আসাদ জামান। এর আগে ছবিটি ইতালির ‘ফিওরেন্সো সেররা চলচ্চিত্র উৎসব ২০১৯’ ও ইংল্যান্ডের ‘লিফট অব ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’-এ অংশ নিয়েছিলো।

‘জলঘড়ি’র গল্প প্রসঙ্গে আসাদ বলেন, ‘এই শহরের কিছু মানুষের জীবনে ৩১ ডিসেম্বর রাতে সময়ের বিবর্তনে ঘটে যাওয়া কিছু ঘটনা আমূল পাল্টে দেয় তাদের জীবন। পরস্পরের সঙ্গে যোগাযোগহীন মানুষগুলো দাঁড়িয়ে যায় একই কাতারে, জড়িয়ে যায় একজন আরেকজনের গল্পে, একজন আরেকজনের জীবনের স্রোতে। এই স্রোতে ভেসে যায় তাদের পারস্পরিক সম্পর্ক, উঠে আসে লোভ-লালসা, স্বপ্ন আর থার্টি ফাস্ট নাইটের উৎসবের আবহ, রাষ্ট্র আর সমাজ ব্যবস্থায় এই প্রভাব আর একে ঘিরে আমাদের হিপোক্রেসির লাগামহীনতা।’

বিজ্ঞাপন

‘জলঘড়ি’র শুটিং শেষ হয়েছে বেশ আগে। শুটিং হয়েছে ঢাকা, নারায়ণগঞ্জ ও চাঁদপুরে। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দীপান্বিতা মার্টিন, হাসনাত রিপন, জয়িতা মহলানবিশ, রিমন সরকার। ছবিটির চিত্রগ্রহণ করেছেন বিদ্রোহী দীপন।

উল্লেখ্য, ‘জলঘড়ি’ নির্মাতা আসাদ জামান ঢাকা অ্যাটাক, জান্নাত, আনন্দ অশ্রু, ঢাকা ২০৪০, কবি, ক্যাসিনোসহ বেশ কিছু সিনেমার চিত্রনাট্যকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন