বিজ্ঞাপন

ডা. সাবরিনা ইস্যুতে সাবেক ডিজি হেলথকে ডাকবে ডিবি

July 23, 2020 | 1:55 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনার বিষয়ে জানতে স্বাস্থ্য অধিদফতরের সদ্য পদত্যাগ করা মহাপরিচালক (ডিজি হেলথ) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদকে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে ডাকা হবে বলে জানিয়েছেন সংস্থাটির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন।

বিজ্ঞাপন

বুধবার (২২ জুলাই) ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আবদুল বাতেন বলেন, ডা. সাবরিনা ও আরিফের (জেকেজির মাদার অর্গানাইজেশন ওভাল গ্রুপের প্রধান) কাছ থেকে পাওয়া তথ্য যাচাই করা হচ্ছে। এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গেও কথা বলা হচ্ছে। জেকেজির কাগজপত্র যাচাই করা হচ্ছে।

মহানগর গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা জানান, অধিদফতরের একজন অতিরিক্ত পরিচালক ও একজন পরিচালকের সঙ্গে তারা কথা বলছেন। আর এ বিষয়ে জানতেই ডেকে নেওয়া হবে পদত্যাগ করা ডিজি হেলথকেও।

বিজ্ঞাপন

আব্দুল বাতেন বলেন, সদ্য পদত্যাগ করা স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককেও জেকেজি’র বিষয়ে তথ্য যাচাই করার জন্য ডিবি কার্যালয়ে ডেকে নেওয়া হবে।

এর আগে, গত শনিবার (১৮ জুলাই) ডিএমপির গণমাধ্যম সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে আব্দুল বাতেন বলেছিলেন, নেপথ্য থেকে ডা. সাবরিনা চৌধুরী সহযোগিতা পেয়েছেন। তা না পেলে এ কাজগুলো তিনি করতে পারতেন না। এ বিষয়ে তদন্তের জন্য সংশ্লিষ্ট সবাইকে আমরা জিজ্ঞাসাবাদ করব।

ডা. সাবরিনা একজন সরকারি চিকিৎসক হয়েও নিজেকে জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান পরিচয় দিতেন। সারাবাংলার অনুসন্ধানে অনুমতি না থাকলেও বাসায় গিয়ে নমুনা সংগ্রহ, সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করিয়েও টাকা নেওয়াসহ বিভিন্ন অভিযোগ উঠে আসে জেকেজি’র বিরুদ্ধে। অনিয়মের অভিযোগে গ্রেফতার হওয়ায় ডা. সাবরিনাকে বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন