বিজ্ঞাপন

হোম অব ক্রিকেটে ফিরেছেন তাসকিন

July 23, 2020 | 4:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালে ঘরবন্দি সময়টিও ঘরে বসে কাটাননি তাসকিন আহমেদ। নিজেকে ফিট রাখতে সম্ভাব্য সবই করেছেন। কখনো রাজধানীর বসিলার তপ্ত বালুতে দৌড়েছেন, কখনো বা জিমে করেছেন ফিটনেস অনুশীলন। বাদ যায়নি বোলিং অনুশীলনও। নিজ বাসার গ্যারেজে করেছেন বোলিং ড্রিল আর ধানমন্ডি ৪ নাম্বার মাঠে সম্প্রতি শুরু করেছেন বোলিং অনুশীলন। অপেক্ষা ছিল কেবল প্রিয় ভেন্যু মিরপুর শের-ই-বাংলায় ফেরার। অবশেষে সেটাও হলো।

বিজ্ঞাপন

বিসিবি’র ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (২৩ জুলাই) থেকে হোম অব ক্রিকেটে শুরু করেছেন ফিটনেস অনুশীলন। তবে জিম নয়, শুধুই রানিং সেশনে পার করেছেন এই গতি তারকা।

                                                                                      আরও পড়ুন: কিপিংটাও ঝালিয়ে নিচ্ছেন মুশফিক

বিসিবি’র সূচি অনুযায়ী এদিন সকাল সাড়ে এগারোটা থেকে শের-ই-বাংলায় রানিং করার কথা ছিল তাসকিনের। যদিও নির্ধারিত সময় শুরু করতে পারেননি। প্রায় পৌনে বারোটার দিকে ট্রেনার ইফতির উপস্থিতিতে আধাঘন্টা রানিং করেছেন অভিষেকেই বল হাতে চমকে দেওয়া এই পেসার।

বিজ্ঞাপন

তাসকিন আহমেদ ছাড়াও আজ অনুশীলন করেছেন শফিউল ইসলাম, মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় গত রোববার থেকে হোম অব ক্রিকেট মিরপুরে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ও শফিউল ইসলাম। একদিন পরে অর্থাৎ সোমবার থেকে যোগ দিয়েছেন ইমরুল কায়েস। মহামারিকালে ঢাকাস্থ এই চার ক্রিকেটারের আগ্রহের প্রেক্ষিতেই মূলত স্বাস্থ্যবিধি মেনে শের-ই-বাংলায় অনুশীলনের ব্যবস্থা করেছে টাইগার প্রশাসন।

বিজ্ঞাপন

কিন্তু গত সোমবার (২০ জুলাই) বিসিবি’র পাঠানো অনুশীলনের নতুন সূচিতে তাসকিন আহমেদ ও মেহেদী হাসান রানার নাম যুক্ত করা হয়। ফলে ঢাকাস্থ ক্রিকেটারদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয়ে।

সূচি অনুযায়ী মঙ্গলবার থেকে মেহেদী রানা ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন। আর তাসকিন আহমেদ শুরু করলেন আজ থেকে। প্রথম পর্বের এক সপ্তাহের এই অনুশীলন চলবে ২৬ জুলাই পর্যন্ত।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন