বিজ্ঞাপন

মার্কিন কংগ্রেসে চার টেক জায়ান্ট’র শুনানি পেছালো

July 25, 2020 | 9:05 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

জনপ্রিয় সামাজিক যোগাযোগের প্লাটফর্ম ফেসবুক, ই-কমার্স সাইট অ্যামাজন, জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের কর্ণধার অ্যালফাবেট করপোরেশন এবং প্রযুক্তি পণ্য-সেবা নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল'র প্রধান নির্বাহীদের যুক্তরাষ্ট্রের কংগ্রেসে উপস্থিত হয়ে শুনানির তারিখ পিছিয়েছে দেশটির জুডিশিয়ারি কমিটি। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

রয়টার্স জানিয়েছে, সোমবার (২৭ জুলাই) ওই শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও একইদিনে সদ্য প্রয়াত মার্কিন সিভিল রাইট অ্যাক্টিভিস্ট ও প্রতিনিধি পরিষদের সদস্য জন লুইসকে সমাধিস্থ করার সিদ্ধান্ত হওয়ায় - শুক্রবার (২৪ জুলাই) আনুষ্ঠানিকভাবে ওই শুনানি বাতিল করেছে মার্কিন প্রশাসন।

তবে, এখনও শুনানির নতুন কোনো তারিখ ঘোষণা করা হয়নি। আগামী সপ্তাহের শেষে বা তার পরের সপ্তাহের শুরুতে এই শুনানি অনুষ্ঠিত হতে পারে বলে প্রশাসনিক সূত্রগুলো রয়টার্সকে আভাস দিয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, অ্যান্টিট্রাস্ট সাব-কমিটির এই শুনানিতে প্রথমবারের মতো টিম কুক, জেফ বেজোস, মার্ক জুকারবার্গ এবং সুন্দার পিচাই একসঙ্গে কংগ্রেসের সামনে হাজির হবেন। প্রতিযোগিতা নিজেদের অনুকূলে আনতে এই চার টেক জায়ান্ট কোনো অনিয়ম করছে কি না তা খুঁজে দেখবে যুক্তরাষ্ট্রের ওই বিচারবিভাগীয় কমিটি।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন