বিজ্ঞাপন

ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড এগিয়ে

July 26, 2020 | 2:06 am

স্পোর্টস ডেস্ক

দিনের খেলা তখনও আধা ঘণ্টা মতো বাকি, আলোকস্বল্পতার কারণে খেলা বন্ধ ঘোষণা করলেন আম্পায়ার। ওয়েস্ট ইন্ডিজ যেন হাঁফ ছেড়ে বাঁচল! ইংল্যান্ডের পেস আক্রমণ যে রীতিমতো নাভিশ্বাস তুলে ছাড়ছিল ক্যারিবিয়ানদের। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় স্কোরকার্ডে ওয়েস্ট ইন্ডিজের রান ১৩৭। এই রান তুলতেই ছয় উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা।

বিজ্ঞাপন

এখনো ২৩২ রানে পিছিয়ে জেসন হোল্ডারের দল। দ্বিতীয় দিন শেষে ২৪ রানে অপরাজিত আছেন জেসন হোল্ডার। তার সঙ্গে ১০ রানে দিন শেষ করেছেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান শেন ডাউরিচ। ওয়েস্ট ইন্ডিজের ফলোঅন এড়ানোর গুরু দায়িত্ব এখন হোল্ডারের কাঁধেই।

নিজেদের প্রথম ইনিংসের শুরু থেকেই ধুঁকেছে ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের দ্বিতীয় ওভারে স্টুয়ার্ট ব্রডের বলে স্লিপে ক্যাচ দেন ওপেনার ক্রেইগ ব্রাফেট (১)। তারপর প্রতিরোধ গড়ার আভাস দিয়ে অল্প রানের ব্যবধানে ফিরেছেন জন ক্যাম্পাবল ও শেই হোপ। দ্বিতীয় উইকেটে ৪৩ রানের জুটি গড়েছিলেন দুজন। আশ্চর্য, এটাই এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ রানের জুটি!

স্টুয়ার্ট ব্রড ও জেমস আন্ডারসনের পেস আগুনের সামনে দুই অঙ্কের কোটা পেরুতে পারেননি সামার ব্রুকস ও রোস্টন চেজ। ক্রিস ওকস ২৪ রান করা জার্মেই ব্ল্যাকউডকে ফেরালে ১১০ রানে ষষ্ঠ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ইংলিশ পেস সয়ে হোল্ডার-ডাউরিচ সেখান থেকে দলকে একটু এগিয়ে নিতেই আলোকস্বল্পতার কারণে বন্ধ হয়ে যায় দিনের খেলা।

বিজ্ঞাপন

স্টুয়ার্ট ব্রড ও জেমন অ্যান্ডারসন দুটি করে উইকেট নিয়েছেন। বাকি দুই উইকেট সমান ভাবে ভাগ করে নিয়েছেন জোফরা আর্চার ও ক্রিস ওকস।

ব্রড ক্যারিবিয়ানদের বিপদ বাড়িয়েছেন ব্যাট হাতেও। ৪ উইকেটে ২৫৮ রানে প্রথম দিন শেষ করা ইংল্যান্ড আজ দিনের শুরুতে মোটেও সুবিধা করতে পারেনি। শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচের পেসে ২৫৮/৪ থেকে অল্প সময়ের মধ্যে ২৮০/৮ হয়ে পড়ে স্বাগতিকরা। সেখান থেকে ইংল্যান্ডকে সাড়ে তিনশ’র ওপারে নিয়েছেন ব্রড। ১০ নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ৪৫ বলে ৯ চার ১ ছয়ে ৬২ রান করেছেন। আগের দিন ৯১ রানে অপরাজিত থাকা ওলে পেপ আজ একটা রানও করতে পারেননি। ৫৬ রানে অপরাজিত থাকা জস বাটলার ফিরেছেন ৬৭ রানে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪ উইকেট নেওয়ার পথে দুইশ টেস্ট উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন রোস্টার চেজ। ২টি করে উইকেট নিয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল ও রোস্টন চেজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন