বিজ্ঞাপন

সাহেদ ২৮ দিনের রিমান্ডে

July 26, 2020 | 12:37 pm

স্টাফ রিপোর্টার

ঢাকা: রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান ও বেসরকারি হাসপাতাল রিজেন্টের মালিক মো. সাহেদকে ২৮ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। রোববার (২৬ জুলাই) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া এ আদেশ দেন।

বিজ্ঞাপন

উত্তরা পূর্ব থানা ও উত্তরা পশ্চিম থানায় দায়ের করা তিনটি মামলায় আদালতে মোট ৪০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আবেদনের শুনানি শেষে পুলিশ ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করে।

২৮ দিনের রিমান্ডে পাঠানোর পাশাপাশি মো. সাহেদকে আরও দুই মামলায় গ্রেফতার দেখানো হয়।

এ ছাড়াও প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজের তিন মামলায় ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। অপরদিকে রাষ্ট্র থেকে জামিনের বিরোধীসহ রিমান্ড মঞ্জুরের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে সাহেদের ২৮ ও পারভেজের ২১ দিন রিমান্ডের নির্দেশ দেন।

এর আগে, গত ১৬ জুলাই সাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত ৬ জুলাই রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানের শেষে গত ৭ জুলাই হাসপাতালের উত্তরা ও মিরপুরের শাখা দুটি সিলগালা করে সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন র‌্যাব।

বিজ্ঞাপন

মামলায় অভিযোগ থেকে জানা যায়, রিজেন্ট হাসপাতাল করোনা পরীক্ষার নিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। ভুক্তভোগীরা এসব বিষয়ে প্রতিবাদ করতে গেলে হাসপাতালের চেয়ারম্যান সাহেদসহ অন্যরা রোগী ও তাদের স্বজনদের হুমকি দিতেন। বিভিন্ন অসাধু উপায় মানুষের কাছ থেকে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

১০ দিনের রিমান্ড শেষ হওয়ায় রোববার (২৬ জুলাই) সাহেদকে আদালতে নেওয়া হয়। আদালতের কার্যক্রম শুরু হওয়ার আগ পর্যন্ত সাহেদ আদালতের গারদখানায় ছিলেন।

আদালতে হাজির করার পর তিন মামলায় ১০ দিন করে মোট ৩০ দিনের রিমান্ড চাওয়া হয় পুুলিশের পক্ষ থেকে। তিন মামলার পর আরও এক মামলায় সাহেদকে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়।

নভেল করোনাভাইরাসের (কোভিড ১৯) নমুনা পরীক্ষার নামে জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলায় বেসরকারি রিজেন্ট হাসপাতাল ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদকে গত ১৬ জুলাই ১০ দিনের রিমান্ড নেয় পুলিশ।

বিজ্ঞাপন

এ ছাড়া রিজেন্ট হাসপাতালের এমডি মাসুদ পারভেজকে ১০ দিনের রিমান্ডে পাঠানো হয়। সাহেদের আরেক সহযোগী ও রিজেন্ট হাসপাতালের কর্মী তরিকুল ইসলাম ওরফে তারেক শিবলীর পাঁচ দিনের রিমান্ড শেষে আবার সাতদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে ২৩ জুলাই পুলিশের কাছ থেকে সাহেদকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।

বুধবার (১৫ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে সাতক্ষীরার দেবহাটা সীমান্ত থেকে অবৈধ অস্ত্রসহ সাহেদকে গ্রেফতার করে র‌্যাব। তার বিরুদ্ধে দেবহাটা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারের পরই তাকে হেলিকপ্টারযোগে সাতক্ষীরা থেকে ঢাকায় নিয়ে আসা হয়।

সারাবাংলা/এআই/একে

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন